|


SAM

Published:
2018-04-07 16:31:32 BdST

বিএসএমএমইউর সামনে খালেদা জিয়ার মুক্তি দাবিতে ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের বিক্ষোভ


এফ টি বাংলা

স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়ার সময় রাস্তার বিভিন্ন পয়েন্টে ঢাকা মহানগর উত্তর বিএনপি এবং ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেন। এসময় নেতাকর্মীদের জমায়েত থেকে বিএনপি চেয়ারপার্সনের মুক্তির দাবিতে শ্লোগান দিতে থাকেন। 

ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইউমের নির্দেশে এই বিক্ষোভ কর্মসূচী পালন করে ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের অন্তর্ভুক্ত বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতাকর্মীরা। 

ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন রুবেল, ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সাখাওয়াত ও যুগ্ন সাধারন সম্পাদকদ্বয় হাবিবুর রহমান হাবিব ও  ফারুক হোসেন অনিকের নেতৃত্বে রামপুরা, বাড্ডা, গুলশান ও বনানী থানা ছাত্রদল ও এর অন্তর্ভুক্ত বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা এই কর্মসূচিতে অংশ নেন।

কর্মসূচীর অংশ হিসেবে রামপুরা থানা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রুবেল হক বিশুর নেতৃত্বে ২২,২৩ ও ৯৮ নং ওয়ার্ড ছাত্রদলের নেতাকর্মীরা দফায় দফায় বিক্ষোভ মিছিল করার চেষ্টা করেন। তবে পুলিশের বাধায় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। 

এর আগে সকাল সাড়ে ১১টার দিকে কড়া নিরাপত্তার মধ্যে বেগম জিয়াকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরান ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে নেওয়া হয়।

সেখানে পৌঁছানোর পর তাকে প্রথমে নেয়া হয় হাসপাতালের কেবিন ব্লকে। ৫১২ নম্বর কেবিনে কিছুক্ষণ রাখার পর কেবিন ব্লকের প্যাথলজি বিভাগে রক্ত পরীক্ষা করা হয়। রক্ত পরীক্ষা শেষে বিএনপি নেত্রীকে বিএসএমএমইউর রেডিওলজি ও ইমেজিং বিভাগের ১/এ নম্বর কক্ষে নিয়ে এক্সরে করা হয়।

এসময় বেগম জিয়াকে হাসপাতালে পরীক্ষা নিরীক্ষার সময় সাধারণ রোগী পরিচয়ে কয়েকজন বিএনপি নেতা-কর্মী বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ঢুকে পড়ে। পরে তাঁরা সমাবেশের চেষ্টা করলে দায়িত্বরত পুলিশ তাঁদের বের করে দেয়। 

জানা গেছে, বেগম খালেদা জিয়ার পছন্দের চিকিৎসকদের দিয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিকেল বোর্ডে আছেন মেডিসিনের অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী, অর্থপেডিকস এর অবসরে যাওয়া চিকিৎসক ডা. এম আলী এবং নিউরোলজীর ডা. ফিরোজ আহমেদ কোরেশী। বেগম জিয়ার পুত্রবধূ ডা. জোবায়দা এই চিকিৎসকদের তালিকা চূড়ান্ত করেছেন। এরা তিনজনই বিএনপিপন্থী চিকিৎসক হিসেবে পরিচিত। 

জানা গেছে, শনিবার খালেদা জিয়ার রক্ত পরীক্ষা ও এক্সরের প্রতিবেদন পাওয়ার পর মেডিকেল বোর্ড তার পরবর্তী চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবে।

স্বাস্থ্য পরীক্ষা শেষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরাতন কারাগারে ফিরিয়ে নেয়া হয়েছে।

শনিবার দুপুর দেড়টায় শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে তাকে নিয়ে কারাগারের উদ্দেশে রওনা করে কারা কর্তৃপক্ষের গাড়ি বহর।

দুপুর ২টায় খালেদা জিয়াকে বহনকারী গাড়ি পুরাতন কেন্দ্রীয় কারাগারে পৌঁছে। 

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা