|


Nirmal Barman

Published:
2018-04-08 11:41:31 BdST

কবি আবদুল হাই মাশরেকীর জন্মবার্ষিকী পালিত


এফ টি বাংলা

মাটি ও মানুষের কবি আবদুল হাই মাশরেকীর জন্মশতবার্ষিকী কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা ও মিলাদ মাফিলের মাধ্যমে পালিত হয়েছে।

গত রবিবার জন্মশতবর্ষ উদযাপন কমিটি উদ্যোগে ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার দত্তপাড়ায় কবির সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। কবির বাসভবনে উদযাপন কমিটির আহবায়ক কবি আলম মাহবুবের সভাপতিত্বে সদস্য সচিব আজিজুল হাই সোহাগের সঞ্চালনায় কবির সাহিত্যকর্ম জীবন দর্শন নিয়ে আলোচনা করেন কবি সোহরাব পাশা, কবি আশিক সালাম, সঙ্গীতশিল্পী ও শিক্ষক মিন্টু দেবনাথ, কবিপুত্র নঈম মাশরেকী, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হলুদ, প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন প্রভাতি সাংস্কৃতিক সংসদের সভাপতি আব্দুল জব্বার, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল কাদির ভঞা, ফুলকুড়িঁ কিন্ডারগার্টেনের পরিচালক মঈনুল আবেদীন রতন, নাট্যশিল্পী আমীর হোসেন, সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার, সাংবাদিক আব্দুল আওয়াল, সাংবাদিক ও প্রভাষক নীলকণ্ঠ আইচ মজুমদার, সাংবাদিক মোস্তাফিজুর রহমান, সাংবাদিক রুহুল আমিন রিপন, প্রভাষক নাসের হোসেন, শিক্ষক আব্দুল্লাহ আল মামুন শামীম ও সুশান্ত দেবনাথ।

উল্লেখ্য, কবির জন্মশতবর্ষ উপলক্ষে আগামী ২১,২২ ও ২৩ এপ্রিল অনুষ্ঠিত হবে ‘মাশরেকী লোকজ মেলা ও কবি সম্মেলন’। এতে দেশের প্রধান কবি নির্মলেন্দু গুণসহ স্বনামধন্য কবি ও সাহিত্যিকরা অংশগ্রহন করবেন।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা