|


সামি

Published:
2018-05-30 12:13:51 BdST

কবে, কোথায়, কখন হবে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান?


এফটি বাংলা

আর মাত্র কদিন, দরজায় কড়া নাড়ছে ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’ ফিফা বিশ্বকাপ। সেই সঙ্গে সকল ফুটবলপ্রেমী অপেক্ষায় বিশ্বকাপ ফুটবলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের। তাছাড়া বিশ্বকাপে উদ্বোধনী অনুষ্ঠানের প্রভাব অনেক। কারণ এই ধরনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান সুন্দর না হলে টুর্নামেন্টের শুরুটাই যেন ম্যাড়ম্যাড়ে হয়ে যায়।  

যেমন ধরা যাক ২০১২ লন্ডন অলিম্পিক গেমসের কথা অথবা ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের কথা। দুটি আসরের উদ্বোধনী অনুষ্ঠানই এখনও ক্রীড়াপ্রেমীদের মনে দাগ কেটে আছে।

তাই রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান নিয়েও থাকছে আলাদা আগ্রহ। কিন্তু ২০১৮ রাশিয়া বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানটি কোথায় হবে, সেটি কি সবাই জানেন? কিংবা অনুষ্ঠানে কি কি আয়োজন থাকবে?

রাশিয়া বিশ্বকাপ ২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠান ১৪ই জুন প্রথম ম্যাচ শুরুর ঘন্টাখানেক আগে অনুষ্ঠিত হবে। জমকালো উদ্বোধনী অনুষ্ঠানটি হবে লুঝনিকি স্টেডিয়ামে, যার দর্শক ধারণ ক্ষমতা প্রায় ৮০ হাজারের মতো।

এবারের অনুষ্ঠানে যা থাকছে

বিশ্বকাপের থিম সং `লিভ ইট আপ` নিয়ে উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হবেন এর গায়ক হলিউড অভিনেতা উইল স্মিথ আর নিকি জ্যাম। সেই সঙ্গে থাকবে স্থানীয় শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা।

পাশাপাশি ফুটিয়ে তোলা হবে রাশিয়ান সংস্কৃতির অনেক অজানা বিষয়। জিমন্যাস্ট এবং ট্র্যামপোলিনিস্টদেরও পারফরম্যান্স দেখানোর কথা রয়েছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা