|


ADMIN

Published:
2018-06-20 11:11:16 BdST

ভূমি কর আদায় ৩ হাজার ৯৮৭ কোটি টাকা


ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, গত ৮ অর্থবছরে ৩ হাজার ৯৮৭ কোটি ৫৫ লাখ ২ হাজার ৫৩৪ টাকা ভূমি উন্নয়ন কর আদায় করা হয়েছে। এর মধ্যে ২ হাজার ৩৭৮ কোটি ৪১ লাখ ৯১ হাজার ৩৪ টাকা সাধারণ এবং ১ হাজার ৬০৯ কোটি ১৩ লাখ ১১ হাজার ৫শ’ টাকা সংস্থা কর আদায় হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বাজেট অধিবেশনে মঙ্গলবার টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে দিদারুল আলমের (চট্টগ্রাম-৪) লিখিত প্রশ্নের উত্তরে তিনি এ তথ্য জানান।

সংসদে দেওয়া মন্ত্রীর দেওয়া তথ্য অনুয়ায়ী, ২০০৯-১০ অর্থবছরে ১৯৩ কোটি, ১৬ লাখ ২ হাজার ২৪৭ টাকা সাধারণ এবং ৩৩ কোটি ১১ লাখ ১৬ হাজার ৩৬৭ টাকা সংস্থা কর আদায় করা হয়েছে, ২০১০-১১ অর্থবছরে ২১১ কোটি, ৬ লাখ ১৭ হাজার ৬৮৯ টাকা সাধারণ এবং ৩৩ কোটি ৩৫ লাখ ৪৭ হাজার ২৩২ টাকা সংস্থা কর আদায় করা হয়েছে, ২০১১-১২ অর্থবছরে ২৪২ কোটি, ৫৯ লাখ ৮৪ হাজার ৫৫১ টাকা সাধারণ এবং ৪০ কোটি ৪ লাখ ৯৬ হাজার ৭৫৭ টাকা সংস্থা কর আদায় করা হয়েছে, ২০১২-১৩ অর্থবছরে ২৬০ কোটি, ৬৬ লাখ ৭৬ হাজার ৯৩৫ টাকা সাধারণ এবং ৩৩ কোটি ৬৫ লাখ ৭৪ হাজার ২৪৮ টাকা সংস্থা কর আদায় করা হয়েছে।

এছাড়া ২০১৩-১৪ অর্থবছরে ২৮৪ কোটি, ৯৩ লাখ ২৪ হাজার ১৮৪ টাকা সাধারণ এবং ৭২ কোটি ২ লাখ ৪৫ হাজার ১৮ টাকা সংস্থা কর আদায় করা হয়েছে, ২০১৪-১৫ অর্থবছরে ৩০২ কোটি, ৫৪ লাখ ১৪ হাজার ৫৩৯ টাকা সাধারণ এবং ৭৭ কোটি ৯৩ লাখ ২৬ হাজার ৪৪৩ টাকা সংস্থা কর আদায় করা হয়েছে, ২০১৫-১৬ অর্থবছরে ৪৩৬ কোটি, ৯ লাখ ৭৫ হাজার ৪১০ টাকা সাধারণ এবং ৯১ কোটি ৮৬ লাখ ৮৮ হাজার ৮১০ টাকা সংস্থা কর আদায় করা হয়েছে।

ভূমিমন্ত্রী বলেন, ২০১৬-১৭ অর্থবছরে ৪৪৭ কোটি, ৩৫ লাখ ৯৫ হাজার ৪৭৯ টাকা সাধারণ এবং ১ হাজার ২২৭ কোটি ১৩ লাখ ১৬ হাজার ৬২৫ টাকা সংস্থা কর আদায় করা হয়েছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা