আলিফ

Published:
2020-07-11 17:43:19 BdST

সবুজ আন্দোলনের নতুন ভাইস-চেয়ারম্যান, মহাসচিব ও অর্থপরিচালক নির্বাচিত


পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলনের নতুন ভাইস চেয়ারম্যান, মহাসচিব ও অর্থপরিচালক নির্বাচিত করা হয়েছে।

গত ১০ জুলাই ২০২০ সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার'র সভাপতিত্বে ঢাকার গুলশানে হোটেল পূর্নিমায় উক্ত সভা অনুষ্ঠিত হয়।

সভায় সংগঠনের বার্ষিক আয় ও ব্যয়ের হিসাব বিবরণ, সংগঠনের গঠনতন্ত্র পাশ করা হয়।

উক্ত সভায় সংগঠন ও রাষ্ট্রবিরোধী কর্মকান্ডের জন্য চারজনকে স্থায়ী ভাবে বহিষ্কার করা হয়।

নতুন গঠনতন্ত্রের আলোকে ভাইস-চেয়ারম্যান পদে বিশিষ্ট গবেষক ও পরিবেশবিদ ফাইজুল্লাহ কৌশিক, মহাসচিব পদে বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী মহসিন সিকদার পাভেল এবং সাবেক সেনাকর্মকর্তা ও শিক্ষাবিদ ওমর ফারুক চৌধুরী অর্থপরিচালক পদে নির্বাচিত হন।

এছাড়াও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি এম.এ মমিন আনসারীকে ভারপ্রাপ্ত সভাপতি এবং সাংস্কৃতিক সম্পাদক উদয় খানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

এসময় সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বাপ্পি সরদার তাঁর বক্তব্যে বলেন, আমরা মূলত জলবায়ু সংকট নিয়ে কাজ করছি। সংগঠনের কার্যক্রম দেশে ও বিদেশে ছড়িয়ে পড়ায় কতিপয় ব্যক্তি ষড়যন্ত্র করছে। আশা করি নতুন কমিটির মাধ্যমে সবুজ আন্দোলন এগিয়ে যাবে। ঢাকাসহ সারাদেশে জনসচেতনতা সৃষ্টি ও বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়ন করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাঁচ সদস্যদের গঠনতন্ত্র প্রণয়ন কমিটির মাধ্যমে সকলের সমর্থনে সংগঠনের গঠনতন্ত্র অনুমোদন করা হয়। এ সময় কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ ও মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান ফাইজুল্লাহ কৌশিক গাজীপুর জেলার কাপাসিয়ায় জন্ম গ্রহণ করেন। সম্প্রতি পরিবেশ ও সমাজ ব্যবস্থার উপর তার লেখা চারটি বই প্রকাশিত হয়েছে।

মহাসচিব মহসিন সিকদার পাভেল মুন্সিগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ল ডিপার্টমেন্টে পড়াশোনা করলেও পেশায় একজন ব্যবসায়ী।

অর্থ পরিচালক ওমর ফারুক চৌধুরী বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত ছিলেন। নোয়াখালী জেলায় তিনি জন্ম গ্রহণ করেন। বর্তমানে তিনি রাজধানীর বনশ্রীতে একটি স্কুল প্রতিষ্ঠা করেছেন এবং দেশের শিক্ষাব্যবস্থা নিয়ে কাজ করছেন।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা