September 25, 2020, 10:50 pm


সামি

Published:
2020-08-09 14:17:55 BdST

চিকিৎসক-নার্সদের ২৪ ঘন্টার মধ্যে হোটেল ছাড়ার নির্দেশ


কোভিড-১৯ চিকিৎসায় নিয়োজিত বসুন্ধরা কনভেনশন সেন্টার গ্রিড হাসপাতালে কর্মরত চিকিৎসক ও নার্সদের ২৪ ঘন্টার মধ্যে হোটেল ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এই হাসপাতালের পরিচালক ডা. তানভীর আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়েছে, ‘বসুন্ধরা কনভেনশন সেন্টার গ্রিড হাসপাতালে কর্মরত সম্মানিত সকল চিকিত্সক/নার্স গণকে অবগত করা যাচ্ছে যে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের স্মারক নং- ৪৫.০০.০০০০.১৬০. ৯৯.০০২.২০ (অংশ-৩)-৬২৫, তারিখ ২৯/০৭/২০২০ এর নির্দেশনা মোতাবেক যাহারা হোটেলে অবস্থান করছেন তাহারা অদ্য ০৯/০৮/২০২০ইং চলমান রোস্টার ডিউটি থেকে আগামী কাল অর্থাৎ ১০/০৮/২০২০ইং পূর্বাহ্নে নিজ নিজ হোটেল হতে চেক আউট হবেন এবং স্বাস্থ্য বিধি মেনে নিজ দায়িত্বে সংগনিরোধ ছুটিতে অবস্থান করবেন।’

আজ এই নোটিশটি জারি করা হয়েছে। আগামীকালের মধ্যে সকল চিকিৎসক ও নার্সদের হোটেল ছাড়তে বলা হয়েছে।

প্রসঙ্গত যে, কিছু দিন স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয় যে, করোনা চিকিৎসা সেবায় নিযুক্ত ডাক্তার, নার্স এবং অন্যান্য কর্মীরা আর সরকারি ব্যবস্থাপনায় থাকা-খাওয়া অর্থাৎ হোটেল সুবিধা পাবে না। এখন থেকে এটা নিজ দায়িত্বে তাদের করতে হবে। এজন্য যার যার অবস্থান অনুযায়ী ভাতা দেয়া হবে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের আবাসিক হোটেলের বিল পরিশোধ করবে না স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

ফলে এখন থেকে যারা হোটেলে অবস্থান করবেন, তারা নিজ খরচে অবস্থান করতে হবে। আর্থিক নীতি অনুসরণ করে পরবর্তীতে তাদের নির্ধারিত ভাতা প্রদান করা হবে। 

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা