May 13, 2021, 9:44 pm


নিজস্ব প্রতিবেদক

Published:
2021-04-12 00:01:39 BdST

রাজধানীর টিকাটুলিতে যুবলীগের সন্ত্রাসী হামলায় গুরুতর আহত ৩৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ


ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন ৩৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আহসান হাবিব জুয়েল

রাজধানীর টিকাটুলিতে ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের আওতাধীন ৩৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আহসান হাবিব জুয়েল স্থানীয় যুবলীগের একদল সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয়েছেন।

একাধিক সূত্র থেকে পাওয়া তথ্যে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার এবং চাঁদাবাজি প্রতিষ্ঠায় বাধা দেয়ায় ৩৯ নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক ফুয়াদ ফয়সাল জনের সাথে একই ওয়ার্ডের আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও অনলাইন নিউজ পোর্টাল  'দি ফিন্যান্স টুডে'র প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান হাবিব জুয়েলের দীর্ঘদিন ধরেই বিরোধ চলছিল।  

এরই জের ধরে যুবলীগ নেতা ফুয়াদ ফয়সাল জনের নেতৃত্বে ৩০-৩৫ জনের একটি সন্ত্রাসী দল একাধিক ধারালো অস্ত্র নিয়ে রাত আনুমানিক ৮ঃ৩০টার দিকে টিকাটুলি কামরুননেসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে অতর্কিতে হামলা চালায় আহসান হাবিব জুয়েলের উপর।

এসময় তার সাথে থাকা ৩৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতা নাজমুল হক রাসেল, সালাউদ্দিন রাসেল, আসাদুজ্জামান লিপন সহ আরো অনেকেই আহত হন।

এদিকে হামলার খবরে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে আহত সবাইকে সেখানে চিকিৎসা দেয়া হচ্ছে। 

হাসপাতাল সুত্রে জানা গেছে যে আহসান হাবিব জুয়েলের অবস্থা সংকটাপন্ন। 

এলাকায় বেশ কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে সাবেক ছাত্রলীগ নেতা আহসান হাবিব জুয়েল এবং নাজমুল হক রাসেলের নেতৃত্বে একদল উদীয়মান তরুন এলাকায় সুস্থ ধারার রাজনীতি প্রতিষ্ঠা করেছিলেন। সর্ব প্রকার চাঁদাবাজি বন্ধে দৃশ্যমান পদক্ষেপ নেয়ার পাশাপাশি গত বছর করোনায় লকডাউনের সময় তারা এলাকায় ব্যাপক পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো, এলাকাবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতন করা এবং গরীব, দুস্থ এবং অসহায় মানুষকে নানাভাবে সাহায্য সহযোগিতা করেছিলেন। 

৩৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসান হাবিব জুয়েলের উপর এই ন্যাক্কারজনক হামলায় ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ। তিনি এই হামলায় জড়িত সবাইকে অবিলম্বে গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

এদিকে এই বর্বরোচিত হামলার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন অনলাইন নিউজ পোর্টাল দি ফিন্যান্স টুডের সম্পাদক ও প্রকাশক মতিউর রহমান। 

এই সন্ত্রাসী হামলার ঘটনায় পারিবারিক এবং পত্রিকার পক্ষ থেকেও মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে বলে তিনি এফটি টীমকে জানিয়েছেন। 

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা