September 23, 2021, 5:34 am


অনলাইন ডেস্ক

Published:
2021-09-13 12:12:17 BdST

শিক্ষা প্রতিষ্ঠানের সম্মুখ সারিতে ‘সংক্রমণ ফাঁদ’


শিক্ষা প্রতিষ্ঠান খোলার ২য় দিন সোমবার (১৩ সেপ্টেম্বর) সকালে রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজ ঘুরে দেখা যায়, ক্লাস শুরুর নির্ধারিত সময়ের আগেই শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনে হাজির হচ্ছেন। তবে আগে আসলেও তাদের অপেক্ষা করতে হচ্ছে গেটের বাইরে। একটু আগেভাগে চলে আসায় ক্যাম্পাসের গেটের বাইরে অপেক্ষমান অভিভাবক ও শিক্ষার্থীদের জটলা দেখা গেছে। অনেকেই একসঙ্গে গাদাগাদি করে দাঁড়িয়ে আছেন। এতে করোনা সংক্রমণ ঝুঁকির আশঙ্কা থেকেই যাচ্ছে। তবে টানা ১৭ মাস স্কুল-কলেজ বন্ধ থাকার পর আবারো ক্যাম্পাস প্রাঙ্গণে প্রাণচাঞ্চল্য ফিরেছে।

সরেজমিনে দেখা গেছে, দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় গতকাল রোববার প্রথম দিনে শিক্ষার্থীদের নানাভাবে বরণ করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। পড়ার চাপ না দিয়ে প্রথম দিন কাটে অনেকটা আনন্দ-উৎসব, গল্প-নাচ-গানের মধ্য দিয়ে। পাশাপাশি সংক্রমণ ঝুঁকি এড়াতে করণীয় বিষয়ে ক্লাসে ক্লাসে কথা বলেছেন শিক্ষকরা। প্রথম দিন কিছুটা ঢিলেঢালা থাকলেও আজ থেকে অনেকটা কড়াকড়িভাবেই শুরু হয়েছে শ্রেণিপাঠ কার্যক্রম।

স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম শুরু হলেও ঢাকার শীর্ষ পর্যায়ের অনেক স্কুল-কলেজের প্রবেশপথের মূল ফটকের সামনে শিক্ষার্থী-অভিভাবকদের জটলা লক্ষ্য করা গেছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা