January 27, 2023, 8:10 pm


বিশেষ সংবাদদাতা

Published:
2023-01-23 15:00:57 BdST

শীতার্ত মানুষের মাঝে স্পিড-এর শীতবস্ত্র বিতরণ


সেভ পিপল ফ্রম আর্থকোয়াক এন্ড এনভায়রনমেন্টাল ডিজাস্টার (স্পিড)-এর পক্ষ থেকে ২২ জানুয়ারি ২০২৩ বিকাল পাঁচটায় বুয়েট ক্যাফেটেরিয়া চত্বরে ছিন্নমূল, দুস্থ, অভাবী মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুয়েট ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান। এছাড়া সংগঠনের প্রতিষ্ঠাকালিন সভাপতি ড. রিপন হোড়, প্রতিষ্ঠাকালিন আহবায়ক মোঃ আহসান হাবীব, স্পিড-এর বর্তমান সভাপতি রিমি বাশারসহ বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীগণ উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করেন। একই দিন সংগঠনটির পক্ষ হতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার, বগুড়া শহরে শীতবস্ত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বুয়েট ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান এসময় বলেন, অরাজনৈতিক এই সংগঠনটি যারা পরিচালনা করছেন তাদের আমি সাধুবাদ জানাই। জলবায়ু পরিবর্তনজনিত সমস্যায় অভাবী, দুস্থ মানুষের পাশে দাড়ানোর যে প্রত্যয়ে এই সংগঠনটি কাজ করছে তা বাংলাদেশে এই প্রথম। সংগঠনের প্রতিষ্ঠাকালিন সভাপতি ড. রিপন হোড় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তার বক্তব্যে বলেন, দেখা গেছে ভূমিকম্পসহ বিভিন্ন দুর্যোগকালে ছাত্রছাত্রীরাই প্রথমে এগিয়ে আসে। বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এবং তাদের পরিচালনায় স্পিড ২০০৯ সাল থেকে কাজ করে আসছে। এসময় স্পিড এর প্রতিষ্ঠাকালিন আহবায়ক মোঃ আহসান হাবীব বলেন, পর্যায়ক্রমে প্রতিটি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে স্পিড-এর কার্যক্রম পরিচালিত হবে। আজকে যারা এখানে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করছেন তাদের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

উল্লেখ্য স্পিড একটি অলাভজনক সংগঠন, যা ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়। এই স্বেচ্ছাসেবী সংগঠন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নের্তৃত্বে গঠিত হয়েছে। এ সংস্থার মাধ্যমে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ দুস্থ মানুষকে সহায়তা করা হয়। এসব প্রাকৃতিক দুর্যোগগুলোর মধ্যে ঘূর্ণিঝড়, বন্যা, টর্নেডো এবং খড়া, নদীর তীর ভাঙন, ভূমিকম্প এবং পানীয় জলের আর্সেনিক দূষণ দেশের বিশাল জনগোষ্ঠীকে হুমকির মুখে ফেলে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা