April 15, 2024, 3:47 pm


বিশেষ প্রতিবেদক:

Published:
2024-03-31 19:26:58 BdST

পরিবার পরিকল্পনা অধিদপ্তরওরাল পিল ক্রয়ের দরপত্র বাতিলে হাইকোর্টের রুল


পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ৩য় প্রজম্মের মুখে খাওয়ার ওরাল পিল ক্রয়ের সর্বনিম্ন দরদাতার টেন্ডার আদেশ বাতিল করে দিয়েছে অধিদপ্তরের উপকরন ও সরবরাহ ইউনিটের পরিচালক জাকিয়া আখতার।

উল্লেখ্য যে দরপত্রে অংশগ্রহনের মাধ্যমে জন্ম নিয়ন্ত্রণ সামগ্রী সরকারের ধারাবাহিকতায় ২০২৩-২৪ অর্থ বছরে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপকরণ ও সরবরাহ ইউনিটের ২১/২/০২৪ ইং তারিখে দরপত্র আহবান করা হয়।

উক্ত দরপত্রে (IFT Ref.No-59.11.0000.302.07.40.2023-03 dated.02.01.2024 প্যাকেজ নংFSD/|GD-04 এ টেকনো ড্রাগস লিমিটেড লট ১,২ এবং ৩ এ অংশগ্রহণ করে এবং সর্বনিম্ন রেসপন্সিভ দরদাতা হিসেবে গণ্য হয়।

অধিদপ্তরের ১৩/৩/২০২৪ ইং তারিখে মেমো নং- ৫৯.১১.০০০০.৩০২.০৭.৪০.২০২৩-১৩১১ প্রজ্ঞাপনে উক্ত দরপত্র বাতিল করা হয়।

উক্ত আদেশের বিরুদ্ধে অদ্য ৩১/৩/২০২৪ ইং টেকনো ড্রাগস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়েকে বিবাদী করে মহামান্য হাইকোর্ট বেঞ্চে রিট পিটিশন দায়ের করেন।

মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন বেঞ্চের বিচারপতি মোঃ খসরুজ্জামান এবং বিচারপতি কে এম জাহিদ সরোয়ার (১) সচিব, স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয় (২) মহাপরিচালক, পরিবার পরিকল্পনা অধিদপ্তর,(৩) পরিচালক, (উপকরণ ও সরবরাহ) উপকরণ ও সরবরাহ ইউনিট (৪) মহাপরিচালক, বাংলাদেশ পাবলিক প্রকিউরমেন্ট অথরিটি (বিপিপিএ) কে রুলনিশি জারী করেন।

আদেশে হাইকোর্ট কেন সর্বনিম্ন রেসপন্সিভ দরদাতা প্রতিষ্ঠানের পক্ষে ওয়ার্ক অর্ডার প্রদান করা হবে না তা জানতে চেয়েছেন।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা