Al Fahad

Published:
2020-03-04 15:00:32 BdST

পাকিস্তান সফর বিবেচনায় বিশ্রামে মুশফিক


বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরে মুশফিকুর রহিম একমাত্র ক্রিকেটার হিসেবে যেতে অস্বীকৃতি জানিয়েছেন। পাকিস্তানে সে ম্যাচের প্রস্তুতি বিবেচনায় জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে রাখা হয়নি মুশফিককে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অবশ্য বলছে বিশ্রাম দেওয়া হয়েছে তাকে।

অদ্ভুত শোনালেও বাংলাদেশ দলের ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের চিন্তা এ রকমই। সেই চিন্তার কারণেই জিম্বাবুয়ের বিপক্ষে ৬ মার্চের শেষ ওয়ানডেতে খেলবেন না মুশফিকুর রহিম। পাকিস্তান যেহেতু যাবেন না বলে দিয়েছেন, তাই তাঁকে বিশ্রামে রেখে পাকিস্তান ম্যাচের সম্ভাব্য একাদশ শেষ ওয়ানডে খেলবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

দ্বিতীয় ওয়ানডের ইনিংস বিরতিতে প্রেস বক্সে এসে তিনি বলে গেছেন, ‘আজ যদি সিরিজ জিতে যাই, তাহলে মুশফিক থাকবে না (শেষ ওয়ানডের একাদশে)। কারণ আমরা চাচ্ছি যে ৩ এপ্রিল পাকিস্তানে যে ওয়ানডেটি আছে, সেই ম্যাচের একাদশের সঙ্গে মিল রেখে যাতে দল সাজানো যায়।’

অবশ্য মুশফিককে দ্বিতীয় ওয়ানডের একাদশের বাইরে রাখার নিদের্শনাও নির্বাচকদের কাছে গিয়েছিল বিসিবির শীর্ষমহল থেকে। পাকিস্তানে না গেলে এমন পরিণতির কথা বোর্ড সভাপতি নাজমুল হাসানের বরাত দিয়ে এই ব্যাটসম্যানকে গত পরশু জানান মিনহাজুলই। বিসিবি ও বাংলাদেশ দলের একাধিক সূত্র এর সত্যতাও নিশ্চিত করেছিল সেদিন। বোধগম্য কারণেই প্রধান নির্বাচক সেটি স্বীকার করবেন না। করেনওনি, ‘মুশফিককে ডেকেছিলাম ওর সিদ্ধান্ত জানার জন্য। পাকিস্তান যাবে কি না বা সিদ্ধান্ত বদলাবে কি না। ও সরাসরি বলে দিয়েছে যাবে না। তো এটি ওখানেই শেষ হয়ে গিয়েছে।’ বোর্ড সভাপতির মুশফিককে বাদ দিতে বলার বিষয়টি মিনহাজুল সংবাদমাধ্যমের খবরে নিজেদের বিভ্রান্তি দিয়ে এড়াতে চেয়েছেন, ‘না এমন কিছু নয় (মুশফিককে বাদ দিতে বলা)। ও পাকিস্তানে যাবে কি না, তা নিয়ে টেস্ট ম্যাচের (জিম্বাবুয়ের বিপক্ষে) পর আমরা কিছু সংবাদ দেখেছিলাম। যেখানে এক পত্রিকায় দেখেছিলাম যে ও যাবে। আরেকটায় দেখলাম যাবে না। এ জন্যই আনুষ্ঠানিকভাবে জানার জন্য ওকে ডাকা হয়েছিল। জিজ্ঞেস করলাম যে ও যাবে কি না, সিদ্ধান্ত বদল করে কি না। ও সবশেষ বলে দিয়েছে যে যাবে না।’ তাই জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডেতে খেলবেন না মুশফিক। না খেললেও তাঁকে দলের সঙ্গে সিলেটেই রেখে দেওয়া হবে বলেও জানিয়েছেন মিনহাজুল।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from Spot Light