September 19, 2024, 7:52 am


Siyam Hoque

Published:
2020-04-16 23:03:28 BdST

করোনায় দেশে আরও ১০ মৃত্যু, নতুন শনাক্ত ৩৪১


FT BANGLA

দেশে নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ এ আক্রান্ত আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে ৩৪১ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (বুধবাবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) ২ হাজার ১৯ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩৪১ জনের দেহে করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ হাজার ৫৭২ জনে।

ডা. নাসিমা আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১০ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এটা একদিনে দেশে সর্বোচ্চ মৃত্যু। এতে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ জনে।

বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের বয়স উল্লেখ করে তিনি জানান, এদের মধ্যে ৭১-৮০ বছর বয়সী একজন, ৬১-৭০ বছর বয়সী পাঁচজন, ৫১-৬০ বছর বয়সী তিনজন এবং ২১-৩০ বছর বয়সী একজন। এই ১০ জনের মধ্যে সাতজন পুরুষ ও তিনজন নারী। এদের মধ্যে ছয়জন ঢাকার এবং বাকি চারজন ঢাকার বাইরে অন্য জেলার।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৭ হাজার ১৯৩ জনের। আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৬৯ হাজার ৮১৯ জনে। আর ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫ লাখ ১৭ হাজার ৯৩১ জন।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা