September 19, 2024, 7:33 am


সামি

Published:
2020-04-24 08:20:04 BdST

এম এ কাইয়ুমের ধারাবাহিক সেবামূলক কার্যক্রমরুবেল হক বিশুর উদ্যোগে রাজধানীতে জীবানুনাশক ছিটিয়েছে রামপুরা থানা ছাত্রদল


ভয়াবহ মরনব্যাধী করোনা ভাইরাসের সংক্রমন রোধে ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুমের নির্দেশনা মোতাবেক রাজধানী ঢাকার সংসদীয় আসন ঢাকা-১১ এর অন্তর্গত বিভিন্ন এলাকায় জীবানুনাশক ছিটিয়েছেন রামপুরা থানা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোঃ রুবেল হক বিশু।

২৩শে এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ১০টায় এই জীবানুনাশক কার্যক্রম শুরু হয় রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়া সংলগ্ন খিলগাও কমিউনিটি সেন্টার থেকে। রাজধানীর বিভিন্ন সড়কে এই কার্যক্রম চালানো হয়।  

একটি সাদা রঙের পিকআপ ভ্যানে করে ২৫০০ লিটার ও ৫০০ লিটারের পৃথক ২টি ট্যাংকি জীবানুনাশক নিয়ে খিলগাঁও কমিনিটি সেন্টার থেকে শুরু করে মালিবাগ বাজার রোড হয়ে আবুল হোটেল, রামপুরা বাজার, মেরুল বাড্ডা, মধ্য বাড্ডা লিংক রোড দিয়ে গুলশান ১-২ হয়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বাসভবন 'ফিরোজা' এবং বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয় পর্যন্ত সড়কের উভয় অংশে জীবানুনাশক ছিটানো হয়।

এসময় রামপুরা থানা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রুবেল হক বিশু ব্যাপারীর নেতৃত্বে   স্বল্পসংখ্যক নেতাকর্মী সামাজিক দূরত্ব বজায় রেখে বিএনপি'র চেয়ারপার্সনের বাসভবনের মূল ফটক, চারিদিকের দেয়ালে জীবানুনাশক ছিটিয়ে দেয়।

এরপর তারা বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে জীবানুনাশক ছিটায়।

পরবর্তীতে ঐ গাড়িটি মার্কিন দূতাবাস হয়ে মধ্যবাড্ডা দিয়ে রামপুরা টিভি সেন্টার দিয়ে হাজী পাড়া, আবুল হোটেল, খিলগাঁও তালতলা সুপার মার্কেট, ২৩ নং ওয়ার্ড কমিশনার রোড, রিয়াজবাগ, মাটির মসজিদ শিশু পার্ক এবং মালিবাগ চৌধুরীপাড়া সোসাইটি সংলগ্ন বিভিন্ন সড়ক, বাসাবাড়ির ফটক ও দেয়ালেও জীবানুনাশক ছিটানো হয়।

রামপুরা থানা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোঃ রুবেল হক বিশু এফটি টীমকে বলেন, "বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুম ভাইর নির্দেশনা মোতাবেক আমি স্বউদ্যোগে এই কার্যক্রম শুরু করেছি।"

বিশু আরো বলেন, "কেন্দ্রীয় নেতৃবৃন্দের অনুপ্রেরণায় আমার সীমিত সামর্থ্য অনুযায়ী এই কার্যক্রম শুরু করেছি প্রায় দুই সপ্তাহ আগে থেকেই। পরবর্তীতে রামপুরা থানা ছাত্রদল নেতা এবং আমার দীর্ঘ রাজনৈতিক জীবনের সহকর্মী রাকিব খান, ফয়সাল খান, ইমরান নাজির এবং রাকিব আদনান সহ আরো অনেকেই এই সামাজিক কর্মসূচী চালিয়ে যেতে আমাকে সার্বিক সহযোগিতা করছেন। "

রামপুরা থানা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোঃ রুবেল হক বিশু ছাত্রদলের সকল নেতাকর্মীদের জাতির এই সংকটকালীন সময়ে যার যার অবস্থান থেকে এবং সামর্থ্য অনুযায়ী সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা