April 26, 2024, 5:08 pm


সিয়াম হক

Published:
2020-06-09 18:00:10 BdST

১২ দিন করোনার সঙ্গে লড়ে না ফেরার দেশে উপকর কমিশনার সুধাংশু


১২ দিন করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন উপকর কমিশনার সুধাংশু কুমার সাহা। বিসিএস (কর) ক্যাডারের ২৭তম ব্যাচের এ কর্মকর্তা সোমবার রাত ১১টায় ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন মারা যান।
জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মুমেন এ তথ্য নিশ্চিত করেছেন। সুধাংশুর বন্ধু জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ সৈকত আলীও ফেসবুক পোস্টে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সাধারণ ছুটিতেও অফিস করছিলেন সুধাংশু। সর্বশেষ তিনি ১৪ মে অফিস করেছেন। এর পর কয়েক দিন ধরে তার প্রচণ্ড জ্বর ছিল। করোনার উপসর্গ থাকায় নমুনা পরীক্ষা করান। ২৮ মে তার রিপোর্ট পজিটিভ আসে।
জ্বরের সঙ্গে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ওই দিন তাকে ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে ভর্তি করা হয়। দেয়া হয় অক্সিজেন সাপোর্ট। অবস্থার অবনতি হলে আইসিইউতে নেয়া হয়। সোমবার রাতে অবস্থার আরও অবনতি হলে ভেন্টিলেশনে নেয়া হয়। পরে রাত ১১টার দিকে তিনি মারা যান।
সুধাংশুর সহকর্মীরা জানান, সুধাংশু কুমারের পরিবারের বাকি সদস্যরা বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

১৪ মের পর কয়েক দিন ধরে তার তীব্র জ্বর ছিল। করোনার উপসর্গ থাকায় নমুনা পরীক্ষা করান। ২৮ মে তার রিপোর্ট পজিটিভ আসে। জ্বরের সঙ্গে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ওই দিন তাকে ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে ভর্তি করা হয়। দেয়া হয় অক্সিজেন সাপোর্ট। অবস্থার অবনতি হলে আইসিইউতে নেয়া হয়। সোমবার রাতে অবস্থার আরও অবনতি হলে ভেন্টিলেশনে নেয়া হয়। পরে রাত ১১টার দিকে তিনি মারা যান।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা