আলিফ

Published:
2020-07-15 17:06:10 BdST

সবুজ আন্দোলনের নতুন উপদেষ্টা পরিষদের সদস্য নির্বাচিত হলেন দুই বিশিষ্টজন


সবুজ আন্দোলন'র নতুন উপদেষ্টা পরিষদ'র সদস্য নির্বাচিত দুই বিশিষ্টজন

গত ১৪ জুলাই পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদারের সভাপতিত্বে রাজধানীর গুলশানের একটি অফিসে পরিচালনা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের মিটিং অনুষ্ঠিত হয়।

আলোচনায় বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে; তার মধ্যে সংগঠনের উপদেষ্টা পরিষদকে শক্তিশালী করার জন্য নতুন দুই বিশিষ্টজনের নাম প্রস্তাব করা হয়।

সকলের সম্মতিতে বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর মাহমুদুর রহমান চৌধুরীকে প্রশাসন ও প্রশিক্ষণ উপদেষ্টা ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের স্বনামধন্য আইনজীবী মোঃ আব্দুল কুদ্দুস বাদলকে আইন বিষয়ক উপদেষ্টা করা হয়।

মেজর (অবঃ) মাহমুদুর রহমান চৌধুরী গলফ বাংলাদেশের এডিটর, ঢাকা কুর্মিটোলা গলফ ক্লাবের সাথে ওতপ্রতভাবে জড়িত, উত্তরা ১৫ নং সেক্টরের নির্বাচিত নিরাপত্তা বিষয়ক সম্পাদক এবং সফল ব্যবসায়ী। এ্যাড. আব্দুল কুদ্দুস বাদল সুপ্রিম কোর্টের স্বনামধন্য আইনজীবী।

চেয়ারম্যান বাপ্পি সরদার বলেন, আমরা মূলত জলবায়ু সংকট নিয়ে কাজ করছি। ক্ষতিগ্রস্থ রাষ্ট্র হিসেবে শিল্পোন্নত দায়ী রাষ্ট্রের কাছ থেকে ক্ষতিপূরন আদায়ে দেশের সচেতন ব্যক্তিগন যদি পরিবেশের বিপর্যয় রোধে জনসচেতনতা সৃষ্টি ও রাষ্ট্রের পক্ষে জলবায়ু তহবিল আদায়ের আন্দোলনে সম্পৃক্ত হন তাহলে অবশ্যই আমরা সবাই মিলে নিরাপদ থাকতে পারব।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন সবুজ আন্দোলনের নতুন উপদেষ্টাগন সংগঠনের সকল বিষয়ে সঠিক পরামর্শ ও আন্দোলনকে বেগবান করতে বিশেষ ভুমিকা রাখবেন।

এ সময় উপস্থিত ছিলেন পরিচালনা পরিষদের মহাসচিব মহসিন সিকদার পাভেল, অর্থ পরিচালক, ওমর ফারুক চৌধুরী,কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের (ভারপ্রাপ্ত)সাধারণ সম্পাদক উদয় খান, সদস্য রবিন চৌধুরী, ইয়াসমিন আনোয়ার, এ্যাড.জিয়াউর রশিদ প্রমুখ।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা