September 20, 2024, 6:36 am


বিশেষ প্রতিবেদক

Published:
2020-10-06 04:09:02 BdST

'ডিস্যাব' এর আহবায়ক হলেন এক্সিলেন্ট ওয়ার্ল্ডের সিইও আনোয়ার এইচ রয়েল রানা


এক্সিলেন্ট ওয়ার্ল্ডের সিইও আনোয়ার এইচ রয়েল রানাকে (মাঝে) শুভেচ্ছা জানাচ্ছেন ‘ডিরেক্ট সেলিং এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিস্যাব) এর নবগঠিত আহবায়ক কমিটির সদস্যগন

বেকারত্ব দূরীকরণ ও স্বনির্ভর হওয়ার স্বপ্ন বাস্তবায়নের অঙ্গিকার নিয়ে ডিরেক্ট সেলিং ব্যবসায়ীদের সংগঠন ‘ডিরেক্ট সেলিং এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিস্যাব) এর আহবায়ক কমিটি গঠন করা হয়েছে আগামী ১ বছরের জন্য।

এতে আহবায়ক করা হয়েছে এক্সিলেন্ট ওয়ার্ল্ড এগ্রো ফুড এন্ড কসেমেটিকস  লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আনোয়ার এইচ রয়েল রানাকে। সদস্য সচিব হয়েছেন দেশ ই-কমার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম. আরিফ হাসান।

গত ৪ অক্টোবর গাজীপুরের ওয়ার্ল্ড মিশন-২১ এর কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এই আহবায়ক কমিটি গঠিত হয়।

নবগঠিত এই কমিটি আগামী ১ বছরে সারাবিশ্বে স্বীকৃত এবং নন্দিত ডিরেক্ট সেলিং ব্যবসাটিকে  বাংলাদেশে ইতিবাচকভাবে তুলে ধরা এবং এই ব্যবসার কিছু নেতিবাচক দিক এড়িয়ে একটি গ্রহণযোগ্য অবস্থান তৈরীতে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন সংশ্লিষ্ট সকলে।

বিশেষ করে ডিরেক্ট সেলিং এর নামে গ্যাম্বেলিং এর নেতিবাচক ধারণা থেকে বের করে একটি স্বচ্ছ অবকাঠামো দাঁড় করানো হবে এই কমিটির অন্যতম প্রধান কাজ।

এই বিষয়ে নবগঠিত কমিটির আহবায়ক আনোয়ার এইচ রয়েল রানা এফটি টীমকে বলেন, "ডিরেক্ট সেলিং বিজনেস সারা বিশ্বে স্বীকৃত এবং গ্রহণযোগ্য একটি ব্যবসা। যেখানে সবাই মিলে একটি স্বপ্নের বাস্তবায়নের ধারাবাহিকতায় একে একে সবার সফল হওয়ার সুযোগ রয়েছে। প্রতিবছর সারা বিশ্বে এই ব্যবসা শত শত মিলিয়নিয়ার, বিলিয়নিয়ারের জন্ম দিচ্ছে। কিন্তু দুভার্গ্যজনক হলেও সত্য, আমাদের দেশে এ ব্যবসাটি সম্পর্কে এক ধরণের নেগেটিভ ধারণা ঘুরপাক খেয়ে বেড়ায়। এটা হয়েছে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের আচরণের কারণে। কিন্তু এর জন্য কোনভাবেই একটি পদ্ধতি দায়ী হতে পারে না। আমরা চেষ্টা করছি ব্যবসার মাঝে লুকিয়ে থাকা নেতিবাচক চর্চা বাদ দিয়েও যে ভালভাবে ব্যবসা করা যায়, ভাল থাকা যায়, তার একটি উদহরণ সৃষ্টি করতে।"

তিনি আরো বলেন, বিপুল সংখ্যক বেকারের এই দেশে কর্মসংস্থান সৃষ্টিতে ডিরেক্ট সেলিং মার্কেটিং পদ্ধতি আগামী দিনে ব্যাপক ভূমিকা পালন করবে। চাকুরির পেছনে না ছুটে নিজের মেধা আর যোগ্যতা দিয়ে একজন শিক্ষিত ছেলে বা মেয়ে অল্প সময়ের মধ্যে কিভাবে একটি আত্মমর্যাদাপূর্ণ জীবন গঠন করতে পারে তা হাতে কলমে শেখানো হয় এখানে।

তিনি বলেন, সময় এখন উদ্যোক্তা হওয়ার। মাননীয় প্রধানমন্ত্রী দেশের শিক্ষিত তরুণ সমাজকে চাকুরির পেছনে না ছুটে কিভাবে চাকুরি দেয়া যায় সে বিষয়ে মনোযোগ দেয়ার তাগিদ দিচ্ছেন। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টিভঙ্গির আলোকে দেশে এক ঝাঁক উদ্যোক্তা গঠনের কাজে অবদান রাখার চেষ্টা করছি।

তিনি আশা করেন, উন্নয়নের রোল মডেল বাংলাদেশের আগামী দিনের পথ চলায় ডিরেক্ট সেলিং এসোসিয়েশন উল্ল্যেখযোগ্য ভূমিকা রাখবে।

তিনি একই সাথে ডিরেক্ট সেলিং এর সাথে যুক্ত প্রতিটি প্রতিষ্টানের কাজকর্ম আরো স্বচ্ছ ও গতিশীল করার মাধ্যমে সকল প্রকার গ্যাম্বেলিং এড়িয়ে যেতে সবার প্রতি আহবান জানান।

কমিটির অন্যান্য সদস্যগণ হচ্ছেন, যুগ্ন আহবায়ক ওয়াল মার্ক ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মালেক স্বাধীন,  প্রধান সমন্নয়ক উইন লাইফ গ্লোবাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ মনিরুল ইসলাম কাইয়ুম, সদস্য (তথ্য) ডেলি বাজার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমিনুল ইসলাম রিদয়, সদস্য (অর্থ) পাওয়ার লাইফ বিডি লিমিটেডের কান্ট্রি ম্যানেজার রেজাউল লতিফ রিপন, কার্যকরী সদস্য (উপদেষ্টা) মেমোরা গ্লোবাল লিমিটেডের চেয়ারম্যান আব্দুল মোমিন মিয়াজী, কার্যকরী সদস্য ( উপদেষ্টা ) ওয়ার্ল্ড মিশন-২১ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জাকির হোসেন।

কার্যকরী সদস্যরা হচ্ছেন আপন বাজার ইন্টারন্যাশনাল লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মেহেদী হাসান, ও এম বাজার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক লুৎফুর রহমান রুবেল, এমাজিং ওয়ার্ল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আনিসুর রহমান, তসর কেয়ার লিমিটেডের কান্ট্রি ম্যানেজার সোলায়মান হোসেন, উইন২৪লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সুমন আহমেদ, উইনটাচ ইন্টারন্যাশনাল লিমিটেডের সিইও এবং উপ ব্যবস্থাপনা পরিচালক ইমরান হোসাইন আকাশ।

সভায় মেমোরা গ্লোবাল লিঃ এর চেয়ারম্যান মোমিন মিয়াজী ও ওয়ার্ল্ড মিশন ২১ এর ব্যবস্থাপনা পরিচালক জাকির হোসেন কে কার্যকরী কমিটির উপদেষ্টা করা হয়।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা