October 20, 2021, 12:33 pm


অনলাইন ডেস্ক

Published:
2021-09-21 10:40:23 BdST

জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দিতে মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু ‘র ঢাকা ত্যাগ


জাতিসংঘের ৭৬তম সাধারণ অধিবেশনে যোগদানের উদ্দেশ্যে ১৮ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির কেন্দ্রীয় সদস্য, এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান, দৈনিক বাংলা ও দৈনিক গণকন্ঠ পত্রিকার সম্পাদক ও টিলিলিংক গ্রুপের চেয়ারম্যান ,মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু ।

তিনি জতিসংঘের সাধারণ অধিবেশন ও জাতিসংঘে বাংলাদেশ মিশন আয়োজিত সভা, নিউইয়র্ক চেম্বার অব কমার্সের বৈঠক, বাংলাদেশ-আমেরিকান বিজনেস অ্যালায়েন্সের ব্যবসায়িক সংলাপ, ইউএস চেম্বার অব কমার্সের সভা, যুক্তরাষ্ট্র-বাংলাদেশ বাণিজ্য ও বিনিয়োগ বিষয়ক সেমিনারসহ বিভিন্ন অনুষ্ঠান, এবং প্রবাসীদের সংবর্ধনা অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে ৩০ সেপ্টেম্বর কানাডার টরেন্টোতে পৌঁছাবেন।

কানাডার রাজধানী অটোয়াতে সেমিনারে যোগদান করে ৫ অক্টোবর লন্ডনের উদ্দেশ্যে কানাডা ত্যাগ করবেন এবং লন্ডনে বাঙালি কমিউনিটির সাথে মিলিত হবেন।

এরপর ৬ অক্টোবর ব্যবসায়িক কাজে তিনি দুবাই যাবেন। সেখানে বিভিন্ন অনুষ্ঠান, সভা-সেমিনারে অংশগ্রহণ শেষে ১১ অক্টোবর ঢাকা ফিরবেন বলে আশা করা যাচ্ছে।

এরআগে মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে জাতিসংঘের ৬৯তম, ৭১তম, ৭৩তম এবং ৭৪তম অধিবেশনে যোগদান করেছেন।

তারুণ্যে ভরা সৃজনশীল ও মেধাবী শিল্পপতি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ (স্বাবিপ)-এর কেন্দ্রীয় সভাপতি ।এছাড়া বাংলাদেশ সংবাদপত্র পরিষদ (বিএসপি)-র সভাপতি ও বাংলাদেশ মোবাইল ফোন ব্যবসায়ী এসোসিয়েশন (বিএমবিএ)-এর সভাপতি এবং এফবিসিসিআই’র ডাক টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান।

আজীবন সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যালামনি এসোসিয়েশন এবং নোয়াখালী জেলা সমিতি, ঢাকা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক্স স্টুডেন্ট সমাজ কল্যান স্যসোইটির সভাপতি ।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা