April 20, 2024, 2:48 pm


নেহাল আহমেদ, রাজবাড়ী প্রতিনিধি

Published:
2022-01-04 01:49:06 BdST

অদ্ভুত আবদারভোটে নির্বাচিত হতে না পারলে আত্মহত্যার হুমকি


আসন্ন ইউপি নির্বাচনে বিজয়ী হতে না পারলে করবেন আত্মহত্যা। আর এ কথা জানিয়ে এলাকাবাসীকে চিঠি প্রেরণ করেছেন মাে.

রিপন আলী খান (৩০) নামে এক ইউপি সদস্য প্রার্থী।

ঘটনাটি ঘটেছে রাজবাড়ী জেলার পাংশা উপজেলা মৌরাট ইউনিয়নের ৫নং ওয়ার্ডে। তিনি ঐ ওয়ার্ডে বৈদ্যুতিক পাখা মার্কা নিয়ে নির্বাচন করছেন।

মাে. রিপন আলী খান পূর্ব বাগদুলি গ্রামের মাে. রতন আলী খানের ছেলে। তিনি বিবাহিত এবং ১১ মাস বয়সের একটি কন্যা সন্তান আছে। বিষয়টি বর্তমানে সােশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ঘটনার সত্যতা জানতে গেলে স্থানীয় মো, আক্কাস মণ্ডল বলেন, গত দুইদিন আগে আনুমানিক রাত ১০টার দিকে তার ছােট ভাই মাে. শিবলু খান এসে আমাকে চিঠি দিয়ে যায়।

এলাকার আরও কিছু সাধারণ মানুষের সাথে কথা বলে জানা গেছে, মাে. রিপন আলি খান চিঠিতে ৩০ জনের নাম উল্লেখ করে বলেন, "আমি যদি নির্বাচনে জয়ী হতে না পারি তাহলে আমি আত্মহত্যা করব। আর আমার এই মৃত্যুর জন্য দায়ী থাকবেন আমি যাদের নাম উল্লেখ করেছি।"

চিঠিতে বলা হয়, "আমি মাে, রিপন আলী খান ৫ নাম্বার ওয়ার্ডে বৈদ্যুতিক পাখা নিয়ে নির্বাচন করতে চাচ্ছি আপনারা যদি আমাকে ভােট দিয়ে নির্বাচিত করেন তাহলে আমি আত্মহত্যা করব। আরো উল্লেখ করা হয়, ৬ জানুয়ারি তারিখে আমি আত্মহত্যা করব। আমার মৃত্যুর পরে আমার বউ বাচ্চার দায়িত্ব আপনাদের নিতে হবে। আমি একটি মহিষ কিনে রেখে যাবাে, সেই মহিষ আমার কুলখানির কাজে ব্যবহৃত হবে। আর আমি যদি জয়ী হই তাহলে সেই মহিষ জবাই করে এলাকাবাসীকে খাওয়াবাে।

এলাকাবাসী জানায়, কাফনের কাপড় কিনে রেখেছিলেন তিনি। পরে এলাকাবাসীর তােপের মুখে পড়ে সেই কাফনের কাপড় পুড়িয়ে ফেলেন।

মেম্বার প্রার্থী মাে. রিপন আলী খানের ভাই মাে, শিবলু খান বলেন, "আমি কাউকে চিঠি দেইনি আমার ভাইয়ের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা এগুলাে করে আমার ওপর দায় চাপিয়েছে। আমি এর কিছুই জানি না।"

এ বিষয়ে মেম্বার প্রার্থী মাে. রিপন আলী খান বলেন, "আমি এগুলাে কিছুই জানি না, আমি এ কাজ করিনি কে বা কারা করেছে আমি জানি না।"

এ বিষয় মৌরাট ইউনিয়নে দায়িত্বরত রিটার্নিং কর্মকর্তা মাহবুব হােসেন বলেন, "আমাদের কাছে কোনাে অভিযােগ আসেনি তবে উনি যেটা করেছেন সেটা আইনে নেই। যদি কেউ লিখিত অভিযােগ করে তাহলে অবশ্যই প্রার্থীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।"

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা