May 18, 2024, 6:37 pm


স্টাফ রিপোর্টার

Published:
2023-01-01 04:04:47 BdST

ধর্মীয় উপসানালয়েও মানুষ নিরাপত্তাহীনমামলা তুলে না নেওয়ায় মন্দিরে ঢুকে বাদীর ওপর হামলা!


২০১৭ সালে দায়েরকৃত একটি সিআর মামলা তুলে না নেওয়ায় আসামীরা মন্দিরে ঢুকে বাদীকে প্রাননাশের চেষ্টা চালিয়েছে মর্মে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে প্রতিকার চেয়ে ডিএমপির শাহবাগ থানায় সাধারণ ডাইরী দায়ের করেছেন হামলার শিকার সঞ্জীব কুমার দাস। ডাইরী নং ২০২৫ তারিখ:২০/১২/২০২২ ইং। ঘটনাটি ঘটেছে গত ৩০/১২/২০২২ ইং তারিখ দুপুর ২ টার সময়।

বাদীর লিখিত অভিযোগ ও মৌখিক আলাপে জানা গেছে, বাদী বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএর) একজন কর্মচারি ও সিবিএ নেতা। ২০১৭ সালে এই সংস্থার কতিপয় কর্মচারি তার কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করে। চাঁদার টাকা না দেওয়ায় অভিযুক্তরা তার অফিসে হামলা চালিয়ে তাকে শারীরক নির্যাতন করে এবং টাকা পয়সা, মানি ব্যাক, ন্যাশনাল আইডি কার্ড ও স্বর্নালংকার ছিনিয়ে নেয়। পরবর্তীতে সঞ্জীব কুমার দাস বাদী হয়ে ঢাকা মহানগর চীফ মেট্রোপলিটন আদালতে একটি মামলা দায়ের করেন। মামলা নং সিআর ১৫৯৭/২০১৭। ধারা-৩২৩/৩২৫/৩৮৯/৩৮০/৩৮৫/১০৯ বা: দ: বি: আইন।

এই মামলায় যাদের আসামী করা হয় তারা হরেন: বিআইডব্লিউটিএর সিবিএ নেতা মো: আবুল হোসেন. মো: রফিকুল ইসলাম, মো: নাজমুল কবীর, পান্না বিশ্বাস, মো: আক্তার হোসেন ও মো: আলী হোসেন ।

মামলাটি চলমান থাকা অবস্থায় বাদীকে মামলা তুলে নেবার জন্য নানা মাধ্যমে চাপ দিয়ে আসছিলেন আসামীরা। কিন্তু বাদী মামলা তুলে না নেওয়ায় তারা বাদীকে প্রান নাশের হুমকি দিচ্ছিলেন।

গত ৩০ ডিসেম্বর ২০২২ দুপুর ২ টার সময় বাদী সঞ্জীব কুমার দাস পরিবারসহ রমণা মন্দিরে ধর্মীয় উপসনায় গেলে আসামী পান্না বিশ্বাস ও তার ৫/৬ জন সহযোগী অবৈধ অস্ত্র নিয়ে মন্দিরের ভেতরে প্রবেশ করে বাদীর ওপর হামলা চালিয়ে তাকে জখম করেন। এবং এক সপ্তাহের মধ্যে আদালতে দায়েরকৃত মামলা তুলে না নিলে পরিণতি ভয়াবহ হবে বলে হুমকি দিয়ে চলে যায়।

বাদীকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে বর্হিবিভাগে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বাদী এখন নিজ বাসায় বিশ্রামে আছেন।

এ বিষয়ে ডিএমপির শাহবাগ থানায় একটি সাধারণ ডাইরী দায়ের করা হলে ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি তদন্ত করার জন্য এসআই মো: রাজু মুন্সীকে নির্দেশ দিয়েছেন।

এসআই রাজু মুন্সী জানান, তিনি তদন্তের কাজ শুরু করেছেন।

মন্দিরের মত পবিত্র স্থানে ঢুকে সন্ত্রাসী হামলার ঘটনার বিচার চেয়ে প্রধানমন্ত্রী ,স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের দপ্তরে লিখিত আবেদন জানিয়েছেন বাদী সঞ্জীব কুমার দাস।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা