May 18, 2024, 8:57 pm


নিজস্ব প্রতিবেদক

Published:
2023-06-16 06:47:23 BdST

মরিয়ম খানমকে আহবায়ক করে রূপালী ব্যাংক স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের কমিটি গঠন


স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের ৩২ সদেস্যর নতুন কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করার মাত্র ছয় দিনের মাথায় পরিষদের নেতৃবৃন্দ রূপালী ব্যাংক লিমিটেডে প্রাতিষ্ঠানিক আহবায়ক কমিটি গঠন করেছে।

ব্যাংক পাড়ার দীর্ঘদিনের সৎ, ত্যাগী, পরিশ্রমী  এবং আপোষহীন নেত্রী মরিয়ম খানমকে আহবায়ক এবং আলমগীর হোসেন খানকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়েছে। 

মরিয়ম খানম রূপালী ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ শাখার আইন কর্মকর্তা ও প্রিন্সিপাল অফিসার। তিনিই প্রথম নারী নেত্রী হিসেবে ব্যাংক পাড়ার কোন কমিটির শীর্ষ পদে দায়িত্ব পেলেন।

মরিয়ম খানম তার মেধা ও শ্রম দিয়ে দীর্ঘদিন ধরে নিরলস পরিশ্রম করে রূপালী ব্যাংক লিমিটেডে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদকে প্রতিষ্ঠিত করেছেন।

এই অর্জনের বিষয়ে জানতে চাইলে মরিয়ম খানম দ্যা ফিন্যান্স টুডেকে বলেন, "আমি প্রথমেই কৃতজ্ঞতা জানাই মহান সৃষ্টিকর্তাকে, যিনি সত্য ও ন্যায়ের পক্ষে লড়াই করার সৎ সাহস এবং শক্তি আমাকে দিয়েছেন। এরপর কৃতজ্ঞতা প্রকাশ করছি ন্যায়ের পথকে সুগম করার জন্য যিনি কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক হিসেবে পদ মর্যাদা দিয়ে আজ ইউনিট কমিটির আহবায়ক হওয়ার সুযোগ করে দিয়েছেন এই সংগঠনের আহবায়ক এবং প্রতিষ্ঠাতা সভাপতি শ্রদ্ধাভাজন জনাব হামিদুল আলম সখা ভাইকে।

রূপালী ব্যাংক লিমিটেড ইউনিটে আহবায়ক হিসেবে যোগ্য মনে করে এই পদমর্যাদা দেওয়ায় কেন্দ্রীয় কমিটির আহবায়ক মোঃ দেলোয়ার হোসেন ভাই এবং সদস্য সচিব আশরাফ উল আলম ব্যাকুল ভাইয়ের প্রতি আমি কৃতজ্ঞ।

আমি রূপালী ব্যাংক লিমিটেডের সকলের নিকট দোয়াপ্রার্থী আমি যেনো আমার উপর অর্পিত এই মহান দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি।

সেই সঙ্গে অভিনন্দন জানাই ব্যাংক পাড়ায় স্লোগানখ্যাত সাহসী নেতা সদস্য সচিব আলমগীর হেসেন খান সহ নব গঠিত কমিটির সবাইকে।"

উক্ত কমিটিতে মোঃ জিয়াউল ইসলাম, শহীদুল ইসলাম বুলবুল ও সৈয়দ রুহুল আমিনকে যুগ্ন আহবায়ক করা হয়েছে।

এছাড়াও উক্ত আহবায়ক কমিটিতে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত হয়েছেন মোঃ শামীম আহমেদ, সৈয়দ তানজীম আহমেদ, মোঃ সিয়াম হোসেন মাল এবং মোঃ রবিউল্লাহ।

নবগঠিত এই আহবায়ক কমিটিকে আগামী ০২ মাসের মধ্যে বর্ধিত বা পূর্নাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে। 

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ দেশের অর্থনৈতিক উন্নয়নে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ বির্নিমানে কাজ করে যাচ্ছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা