May 18, 2024, 8:04 pm


সিনিয়র রিপোর্টার, শরীয়তপুর

Published:
2023-07-19 23:54:15 BdST

১৭ বছর পর গোসাইরহাট পৌরসভার মেয়র হলেন স্বতন্ত্র প্রার্থী মো: আব্দুল আউয়াল সরদার


শরীয়তপুরে ১৭ জুলাই ( সোমবার) অনুষ্ঠিত হয়েছে গোসাইরহাট পৌরসভার নির্বাচন।

নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীক জাকির হোসেন দুলালকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীক আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল আউয়াল সরদার বিজয় হয়েছেন।

১৭ জুলাই সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণ ভোট গ্রহণ হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতি কেন্দ্রে একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন। র‍্যাব বিজিবি পুলিশ আনসারসহ সকল সংস্থার  তৎপরতা ছিল নজিরবিহীন।

গোসাইরহাট পৌরসভাবাসী ১৭ বছর পর ভোট দিতে পেরে অনেকেই তাদের অনুভূতি ব্যক্ত করেছেন।

গোসারহাট পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৮৭৭৮ জন, মোট ভোট প্রদান হয়েছে ১৩৪২৯ জনের। বাতিল ভোট ৩৮ টি, শতকরা ভোট প্রদানেী হাী ৭১.৫১%।

১৭ বছর পর অনুষ্ঠিত নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৮জন প্রার্থী। এদের মধ্যে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন জাকির হোসেন দুলাল, এছাড়াও আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন আব্দুল আউয়াল সরদার (নারিকেল গাছ প্রতীক) দেওয়ান মোহাম্মদ শাজাহান (জগ প্রতীক) আব্দুল কাদের আলামিন শিকদার (হেলমেট পথিক) মতিউর রহমান মিন্টু বেপারী (মোবাইল ফোন প্রতীক) মো: জিয়াউর রহমান জমদ্দার (কম্পিউটার প্রতীক) মোহাম্মদ মিন্টু জমাদ্দার (চশমা প্রতীক) হাসিনা আকতার (হ্যাঙ্গার প্রতীক)।

সাধারণ আসলে মোট ৫২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ১ নং ওয়ার্ডে হুমায়ুন শিকদার, ২ নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন শেখ মফিজুর রহমান, ৩ নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন আলী আকবর সরদার, ৪ নং ওয়ার্ডের বিজয় হয়েছেন ডালিম সরদার, ৫ নং ওয়ার্ডের বিজয় হয়েছেন মোঃ অহিদুল ইসলাম, ৬ নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন অনির্বাণ ঘোষ, ৭ নং ওয়ার্ড এ বিজয়ী হয়েছেন নুরুল আমিন, ৮ নং ওয়ার্ডে বিজয় হয়েছেন আনোয়ার হোসেন, ৯ নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন বিপ্লব।

সংরক্ষিত নারী আসনে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ১,২,৩ (১নং ওয়ার্ডে বিজয়ী) মোসাম্মৎ মায়া বেগম, ৪,৫,৬ (২ নং ওয়ার্ডে বিজয় হয়েছেন তাহমিনা বেগম, ৬,৭,৮ ( ৩ নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন মোসাম্মৎ শেফালী বেগম।

জেলা নির্বাচন রিটার্নিং অফিসার সোহেল সামাদ ভোট গণনা শেষে বিজয় মেয়র আব্দুল আউয়াল সর্দারের হাতে ফলাফল তুলে দেন।

নবনির্বাচিত মেয়র মোঃ আব্দুল আউয়াল সরদার বলেন আমি গোসাইহাট পৌরসভাসীকে সাথে নিয়ে গোসের পৌরসভা কে আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলবো। ইতিপূর্বে পৌরসভায় যত অনিয়ম দুর্নীতি হয়েছে তা থেকে পৌরসভা কে মুক্ত করবো। আমি সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হয়েছি আমি সাধারণ মানুষের সেবা করে তাদের প্রতিদান ফিরিয়ে দিব।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা