March 3, 2024, 2:11 pm


নিজস্ব প্রতিবেদক

Published:
2023-12-05 00:37:30 BdST

লক্ষ্মীপুরে সজীব গুপের চেয়ারম্যান আবুল হাসেম ও বিকল্পধারার মহাসচিব মেজর (অব) মান্নানের মনোনয়ন বাতিল


ঋণ খেলাপির অভিযোগে সংসদীয় আসন ২৭৬ লক্ষ্মীপুর-৩ (লক্ষ্মীপুর সদর) আসনের প্রার্থী সজীব গ্রুপের চেয়ারম্যান মো: আবুল হাসেম এবং ২৭৭ লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের প্রার্থী বিকল্পধারার মহাসচিব  মেজর (অব) আব্দুল মান্নানসহ এ দুইটি আসনে নয়জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) মনোনয়ন যাচাই বাছাই কার্যক্রম সভায় দ্বাদশ সংসদ নির্বাচনের লক্ষ্মীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, এ চারটি আসনে ৪৩জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এদিকে লক্ষ্মীপুরে চারটি আসনে ২৭ জন প্রার্থী বৈধ, ১৬ জনের প্রার্থীতা বাতিল করা হয়েছে বলে রোববার সন্ধ্যায় জানান জেলা রিটার্নিং কর্মকতা। 

ঋণ খেলাপির অভিযোগে ২৭৬ লক্ষ্মীপুর-৩ (লক্ষ্মীপুর সদর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী সজীব গ্রুপের চেয়ারম্যান মো: আবুল হাসেম সংসদীয় আসন হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছিলেন। আবুল হাসেম একই আসনের জন্য নৌকার মনোনয়ন চেয়ে বঞ্চিত হন। তিনি জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের পশ্চিম লতিফপুর গ্রামের বাসিন্দা।

লক্ষ্মীপুর-৩ আসনে নৌকার প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য গোলাম ফারুক পিংকুসহ ৫ জনের মনোনয়ন বৈধতা পেয়েছে।

অন্যরা হলেন, জাতীয় পার্টির প্রার্থী ও জেলা কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক রাকিব হোসেন, জাকের পার্টির প্রার্থী ও দলের স্থায়ী কমিটির সদস্য শামছুল করিম খোকন, বাংলাদেশ জাতীয় পার্টিও প্রার্থী আবদুর রহিম ও স্বতন্ত্র প্রার্থী ঢাকার মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি এমএ সাত্তার।

বিকল্পধারার মহাসচিব  মেজর (অব) আব্দুল মান্নান সংসদীয় আসন ২৭৭ লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসন থেকে প্রার্থী হয়েছিলেন। ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর (সিআইবি) প্রতিবেদন অনুযায়ী মেজর (অব.) আব্দুল মান্নানের বিরুদ্ধে বিভিন্ন ব্যাংকে ঋণখেলাপির অভিযোগ রয়েছে। এছাড়া তিনি তিন কোটি ২৯ লাখ টাকার ট্যাক্স পরিশোধ করেননি। এসব অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। 

একই আসনে স্বতন্ত্র প্রার্থী সুপ্রীম কোর্টের আইনজীবি আবদুস সাত্তার পালোয়ানের মনোনয়ন ফরমে সমর্থকদের তথ্যের গড়মিলের কারণে বাতিল হয়েছে এবং স্বতন্ত্র প্রার্থী মাহবুবুর রহমানের মনোনয়ন বাতিল করা হয়।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা