May 19, 2024, 6:26 pm


নিজস্ব প্রতিবেদক

Published:
2024-01-06 01:46:17 BdST

পরিকল্পিতভাবে বেনাপোল এক্সপ্রেসে আগুন দেওয়া হয়েছে, দাবি পুলিশের


বেনাপোল এক্সপ্রেসে আগুন পরিকল্পিতভাবে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার খ. মহিদ উদ্দিন। তিনি বলেন, এখনই বলা যাবে না কারা করেছে। তবে এটি যে নাশকতা সেটি স্পষ্ট।

শুক্রবার (৫ জানুয়ারি)  রাত সাড়ে ১১টার দিকে ঘটনাস্থলে এসে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।

মহিদ উদ্দিন বলেন, যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনা হবে। সাধারণ মানুষ, শিশু, নারীদের প্রতি এই ধরনের আচরণ অমানবিক যা কোনোভাবেই কাম্য নয়। এই কাজ যারা করেছে তাদের আইনের আওতায় আনা হবে। 

আগুনের কোনও ধরনের উপাদান পাওয়া গেছে কি না জানতে চাইলে তিনি বলেন, এখন প্রথম কাজ হচ্ছে আগুন নিয়ন্ত্রণে আনা। যেটা ফায়ার সার্ভিসের সদস্যরা করেছেন। জীবন বাঁচানো তাদের প্রথম কাজ। ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি), বিজিবি, র‍্যাব সহ সকলে এসেছে। আমাদের কর্মকর্তারা এসেছেন। আমাদের যে তদন্তকারী কর্মকর্তারা আছেন তারা এখান থেকে আলামত সংগ্রহ করবেন। আমরা চেষ্টা করব কী কারণে আগুন লেগেছে সেটি জানার। 

হরতালের আগেই নাশকতার এমন চেষ্টার বিষয় তিনি বলেন, এর মাধ্যমে সাধারণ মানুষের মাঝে ভয় ছড়ানোর চেষ্টা করা হয়েছে। সাধারণ মানুষের স্বাভাবিক জীবন ব্যাহত করতেই এই নাশকতা। একজন জীবন্ত মানুষকে পুড়িয়ে মারা পরিকল্পিত নাশকতা। 

বেনাপোল এক্সপ্রেসে বিদেশি যাত্রীর বিষয়ে কোনও তথ্য আছে কি না জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত এটা নাশকতা মনে হয়েছে। যাত্রীবেশে হয়তো কেউ এটা করেছে। বিদেশি যাত্রীর বিষয়টা জানা নেই। এটা রেলওয়ে পুলিশ বলতে পারবে। 

আগুনে ট্রেনটির ৫টি বগি সম্পূর্ণ পুড়ে গেছে। এসময় দগ্ধ হয়ে ৫ জন যাত্রীর মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা