May 19, 2024, 4:49 pm


নিজস্ব প্রতিবেদক

Published:
2024-01-06 02:09:26 BdST

জুরাইন বস্তির একটি বাড়ি ঘিরে রেখেছে র‍্যাব


রাজধানীর জুরাইন রেলগেইট সংলগ্ন রেললাইনের পাশের বস্তির একটি বাড়ি ঘিরে রেখেছে র‍্যাব। বাড়িটি থেকে এখন পর্যন্ত বিপুল পরিমাণ ককটেল, পেট্রোল বোমা ও বিস্ফোরক তৈরির সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাতে জুরাইন রেলগেট সংলগ্ন রেললাইনের পাশের বস্তির (রফিকুল ইসলাম আদ দীন হাস্পাতালের পাশে) একটি বাড়িতে এই অভিযান চালানো হয়।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, র‍্যাবের বোম্ব ডিস্পোজাল ইউনিট সেখানে পৌঁছে কাজ করছে। আপাতত র‍্যাব সদস্যরা বাড়িটি ঘিরে রেখেছে। অভিযান শেষে এই বিষয়ে বিস্তারিত জানানো হবে।

তবে কী পরিমাণ ককটেল, বোমা, বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়েছে তা জানায়নি র‌্যাব। কাউকে গ্রেপ্তার করা হয়েছে কি না সে বিষয়েও কিছু বলা হয়নি।

ভোট ঘিরে বিএনপির ডাকা হরতালের আগের রাত শুক্রবার ৯টার দিকে গোপীবাগে আগুনে বেনাপোল এক্সপ্রেসের চারটি বগি পুড়ে যায়। এতে ৫ জনের মৃত্যু হয়, দগ্ধ অবস্থায় তিনজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এছাড়াও আহত হয়েছেন শতাধিক যাত্রী।

বেনাপোল থেকে দেড় শতাধিক যাত্রী নিয়ে ট্রেনটি ঢাকায় আসছিল। পদ্মা সেতু হয়ে ঢাকায় ঢোকার পর কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর আগে সায়েদাবাদ থেকে গোলাপবাগের পথে ওই ট্রেনে আগুন জ্বলতে দেখা যায়।

এই অগ্নিকাণ্ডের ঘটনা নাশকতা কিনা তা খতিয়ে দেখতে ইতিমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকায় প্রবেশের পথে আগুনে চারটি বগি ক্ষতিগ্রস্ত হওয়ার পর বেনাপোল এক্সপ্রেসের ফিরতি যাত্রা বাতিল করা হয়েছে। টিকেটের মূল্য ফেরত নিতে যাত্রীদের অনলাইনে আবেদন করতে বলেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা