July 4, 2024, 6:04 pm


বিশেষ প্রতিবেদক

Published:
2024-07-02 11:10:32 BdST

আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগসওজের অবসরপ্রাপ্ত অতিরিক্ত প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা


এক কোটি ৮ লাখ ৯০ হাজার ৭২৮ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী কবির আহমেদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আসামির বিরুদ্ধে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন ও দখল করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭ (১) ধারায় অভিযোগ আনা হয়েছে।

সোমবার (১ জুলাই) দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম বাদী হয়ে সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, আসামি তার সম্পদ বিবরণীতে দুই কোটি ৭৯ লাখ ৯৬ হাজার ৮৫১ টাকার সম্পদ অর্জনের তথ্য ঘোষণা করেন। আসামি ২০১৪-১৫ করবর্ষ থেকে ২০২১-২০২২ করবর্ষ পর্যন্ত ২০ লাখ ৬৯ হাজার ৬৮৯ টাকা পারিবারিক ও অন্যান্য ব্যয় করেন। পারিবারিক অন্যান্য ব্যয়সহ তার নামে অর্জিত সম্পদের পরিমাণ তিন লাখ ৬৬ হাজার ৫৪০ টাকা। যদিও দুদকের অনুসন্ধানে আসামির নামে গ্রহণযোগ্য আয় পাওয়া যায় এক কোটি ৯১ লাখ ৭৫ হাজার ৮১২ টাকা। অর্থাৎ আসামি এক কোটি ৮ লাখ ১০ হাজার ৭২৮ টাকার সম্পদ অর্জন ও দখলে রেখেছেন।

মামলা দায়েরের পর তদন্তকালে সড়কের সাবেক এই প্রকৌশলীর ছেলে আসিফ মাহমুদ ওরফে আসিফ হাসানের মালিকানাধীন প্রতিষ্ঠান গ্লোবাল কনসেপ্টে তার কোনো আর্থিক সংশ্লিষ্টতা আছে কি না সেটাও তদন্ত করা হবে। তখন অন্য কারও কিংবা অন্য কোনো সম্পদের তথ্য পাওয়া গেলে সেটাও অভিযোগপত্রে নথিভুক্ত করা হবে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা