September 16, 2024, 10:11 pm


নিজস্ব প্রতিবেদক

Published:
2024-09-07 01:35:35 BdST

শেখ হাসিনাসহ ১৯ সাংবাদিকের বিরুদ্ধে মামলা


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গণহত্যায় উসকানিদাতা হিসেবে শেখ হাসিনাসহ ১৯ সাংবাদিকের বিরুদ্ধে একটি  মামলা হয়েছে।

গত বুধবার (৪ সেপ্টেম্বর) যাত্রাবাড়ী থানায় এই মামলাটি দায়ের করেন আব্দুর রাজ্জাক নামের এক ব্যক্তি। 

মামলায় যাদের বিরুদ্ধে উসকানির অভিযোগ আনা হয়েছে তারা হলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান ও পুলিশের সাবেক আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

আর উসকানিদাতা সাংবাদিক হিসেবে বাংলা টিভির নজরুল কবির, নিউজ-২৪ এর রাহুল রাহা, ডিবিসির মঞ্জুরুল ইসলাম, কালের কণ্ঠের হায়দার আলী, দৈনিক বেলার আজমল হক ফরাজী, বাসসের স্বপন বসু, ভোরের কাগজের ইখতিয়ার উদ্দিন, যায়যায়দিনের অরুন কুমার দে, বাংলা ইনসাইডারের সৈয়দ বোরহান কবির, ডিইউজের নেতা খায়রুল আলম, ইউএনবির করিম ওয়াহিদ, নিউজ-২৪ এর আশিকুর রহমান শ্রাবণ, ডিইউজের নেতা সোহেল হায়দার চৌধুরী, মুখপাত্রের সম্পাদক শেখ মুহম্মদ জামাল হোসাইন, কালের কণ্ঠের সামনুনুল আলম তুষার, নিউজ-২৪ এর জয়দেব দাস, সমকালের নির্বাহী সম্পাদক শরিফুল ইসলাম ও ডিবিসির জায়েদুল আহসান পিন্টুর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

আব্দুর রাজ্জাক নিজেকে নবাবপুরের একটি দোকানের কর্মচারী বলে দাবি করেন। সাংবাদিকদের বিরুদ্ধে কেন মামলা করেছেন এমন প্রশ্নে তিনি জানান, তিনি তো ঘটনাস্থলে সবাইকে দেখেননি। তবে যাদের সম্পর্ক থাকতে পারে তাদেরকে এ মামলায় অভিযুক্ত করেছেন।

তিনি দাবি করেন, তিনি কোনো রাজনৈতিক দলের সঙ্গে সংশ্লিষ্ট না।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা