সামি

Published:
2019-12-09 20:12:49 BdST

বিক্রমপুরে ১২শ একর জমিতে হচ্ছে অলিম্পিক ভিলেজ


এফটি বাংলা

বিক্রমপুরের লৌহজংয়ের পদ্মার চরে অলিম্পিক ভিলেজ নির্মাণ প্রক্রিয়া শুরু হয়েছে। ইতিমধ্যে অলিম্পিক ভিলেজের জন্য ১২শ’ একর জমি নির্ধারণ করে তা চিহ্নিত করার কাজ চলছে। এই নিয়ে দফায় দফায় যাচাই বাছাই হয়।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল এই ভূমি পরিদর্শন করেছেন। আগামী বুধবার যৌথ পরিদর্শনে যাচ্ছেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, ক্রীড়া সচিব কাজী আখতার উদ্দিন আহমেদ, ক্রীড়া পরিষদ ও সেনাবাহিনীর সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তাগণ।

তাই নানা প্রস্তুতি চলছে এখানে। লৌহজং এ অলিম্পিক ভিলেজ নির্মাণ নিয়ে নানা ধরনের কর্মকান্ড শুরু হয়েছে। আর এ নিয়ে গোটা অঞ্চলেই সাজ সাজ রব পড়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পদ্মা সেতুর খুব কাছে লৌহজংয়ের ব্রাহ্মনগাঁও, তারাটিয়া, ধানকুনিয়া ও সাইনহাটি মৌজার পদ্মার চরে আন্তর্জাতিক মানের অলিম্পিক ভিলেজ নির্মাণের উদ্যোগ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ ভিলেজে ক্রিকেট, ফুটবলসহ বেশ কয়েকটি স্টেডিয়াম নির্মাণসহ ক্রীড়ার নানা রকম সুযোগ সুবিধা থাকবে।

জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল প্রস্তাবিত অলিম্পিক ভিলেজের জমি ঘুরে এসে সন্ধ্যায় জানিয়েছেন, এ সব জমির অধিকাংশই সরকারী খাস জমি। তবে ব্রাহ্মনগাঁও ও সাইনহাটি মৌজায় প্রায় আড়াই শ’ পরিবার বসবাস করছে। তারা সরকারের থেকে জমি লীজ নিয়ে বসবাস করছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা