September 19, 2024, 10:09 pm


সামি

Published:
2019-12-30 02:33:00 BdST

পাগল চরিত্রে বাজিমাৎ করলেন এই সময়ের আলোচিত ও গুনি অভিনেতা সোহাগ বিশ্বাস৩১শে ডিসেম্বরে ইউটিউব চ্যানেলে মুক্তি পেতে যাচ্ছে স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র "শোনো"


এফটি বাংলা

আগামী ৩১ শে ডিসেম্বরে মানিক খানের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পেতে যাচ্ছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র "শোনো"। বাপ্পি খান এর রচনা ও পরিচালনায় এই চলচ্চিত্রের একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে এই সময় আলোচিত ও গুনি অভিনেতা সোহাগ বিশ্বাস কে।

ভিন্ন ধর্মী এই চলচ্চিত্রে তাকে দেখা যাবে ৬০ বছর বয়সি একজন বৃদ্ধ পাগলের চরিত্রে। সোহাগ বিশ্বাস এর সাথে কথা বলে জানা যায় চরিত্র টি করতে গিয়ে তাকে অনেক পরিশ্রম করতে হয়েছে।

ভোর ছয়টার সময় মেকাপ নিয়ে সন্ধ্যা পর্যন্ত তাকে রোদে দাঁড় করিয়ে রেখেছিলেন নির্মাতা বাপ্পি খান। পুরো শুটিংয়ের সময়টা রাতে প্রচন্ড ঠান্ডায় শুট করতে হয়েছে।

এফটি টিমের সাথে একান্ত আলাপচারিতায় শুটিঙের সময় হওয়া নানান খুনশুটি নিয়ে কথা বলেন সোহাগ বিশ্বাস। জানান কিভাবে তিনি এই চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন।

সোহাগ বলেন; 'গল্পটা আমার ভীষণ ভালোলাগার। তবে প্রথমে আমার করার কথা ছিলোনা। বাপ্পি ভাই সব সময় আমার সাথে গল্প শেয়ার করেন। সেদিনও এক আড্ডায় আমাকে যখন গল্পটা শোনানো হলো তখনো পাগল চরিত্র টা কে করবে ঠিক করা হয়নি। আমাকে বলছিলেন পাগল চরিত্রটি নিয়ে সে ভীষণ চিন্তিত। বুঝে উঠতে পারছিলেন না যে এই চরিত্রে কাকে নিবেন। সেদিন আমি অনেকটা মজা করেই বলেছিলাম ভাই পাগল তো আপনার সাথেই আছে একজন।

এমন একটা গল্প এবং চরিত্র আমি কিছুতেই মিস করতে চাচ্ছিলাম না। তাই বাপ্পি ভাইকে খুব অনুরোধ করেছি যেন এই চরিত্রটা আমাকে দেয়া হয়। প্রথমে উনি কিছু বললেন না। কিন্তু আমি বাসায় ফিরে রাতে কিছুতেই ঘুমাতে পারছিলাম না। তাই উনাকে বারবার ফোন দিচ্ছিলাম আর বলছিলাম ভাই এই চরিত্রটা আমিই করবো।

তারপর অনেকটা নাটকীয়ভাবে সে আমাকে সুযোগটা দিয়েই দিলেন। শুটিঙের পূরোটা সময় তিনি আমাকে ছায়ার মত আগলে রেখেছিলেন। কোথাও ভুল হলে সাথে সাথে সংশোধন করে দিচ্ছিলেন। সব মিলিয়ে আমিও চেষ্টা করেছি আমার সেরা আউটপুটটা দেয়ার।

গল্পের ভিন্নতা, চমৎকার নির্মাণ শৈলি সহযোদ্ধাদের সুনিপুন অভিনয় সব মিলিয়ে আমার মনে হয় সবার ভালোলাগবে এই ছবিটি।

প্রশ্নঃ আপনাকে নিয়ে একটা রিউমার আছে যে বাপ্পি খান ছাড়া আপনাকে নাকি বাইরে কেউ কাজে ডাকেন না আর ডাকলেও আপনি ডেট ফাসিয়ে দেন। এই ব্যাপারে আপনি কি বলবেন? 

সোহাগঃ দেখুন, শুরুতে আমি আসলে কিছু কাজ নির্মাণ করেছিলাম যদিও সেগুলো একেবারেই শখ থেকে করেছিলাম কিন্তু আমার মূল যায়গাটা হচ্ছে অভিনয় যা আমি আমার ভীতরে ধারণ করি লালন করি। যার ফলে নির্মাতা মনে করে অনেকেই আমাকে হয়তো ডাকেন না। তাছাড়া মিডিয়াতে অনেকেই আসলে পিছনে পিছনে অনেক কথা বলে থাকেন এখন তো কাজের থেকে তেলবাজ বেশি। যেকারনে হয়তো আমি তাল মিলিয়ে উঠতে পারিনা

তবে বাপ্পি খান আমাকে একটা কথা বলেছেন। If you're something and honest that will happen what you are actually want to do এবং এই মানুষটাই প্রথম আমাকে নিয়ে কে কি বলল সেটা দেখেনি। শুধু দেখেছে আমার ভিতরে কোন প্রতিভা আছে কিনা। যেদিন তার মনে হয়েছে মনের গহীনে লুকায়িত সেই প্রতিভা প্রস্ফুটিত হওয়া প্রয়োজন; ঠিক তখনই তিনি সুযোগটা আমায় দিয়েছেন।

তিনি আমার ভীতরের প্রতিভাটা দেখেছেন তাই তার সাথে কাজ করতে বেশি ভালোলাগে। তবে বাইরে ঠিকঠাক পারিশ্রমিক, গল্প ও চরিত্র দিয়ে যদি আমাকে কেউ ডাকেন আমি অবশ্যই কাজ করবো এবং করতে চাই। কারন বেলা শেষে আমি একজন শিল্পী, আমাকেও বাচতে হয়।

পরিশেষে আমি সবাইকে অনুরোধ করবো ছবিটি দেখার জন্য। আমার জন্য দোয়া করবেন যাতে ভবিষ্যতে আমি আরও ভালো কিছু উপহার দিতে পারি আমাদের চলচিত্র ইন্ডাস্ট্রিকে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা