April 27, 2024, 11:32 am


অনলাইন ডেস্ক:

Published:
2023-10-31 12:22:56 BdST

রাজধানীতে অবরোধেও চলছে কিছু যানবাহন


বিএনপি ও সমমনা দলগুলোর তিন দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিনে রাজধানীতে কিছু কিছু যানবাহন চলাচল করছে। আজ মঙ্গলবার রাজধানী থেকে বিভিন্ন গন্তব্যে ট্রেন ছেড়ে গেছে। মহাখালী বাস টার্মিনাল থেকে গন্তব্যে ছেড়েছে বাস। গাড়িতে করে পুলিশ ও র‍্যাবকে বিভিন্ন রাস্তায় টহল দিতে দেখা গেছে।
সরেজমিনে রাজধানীর খিলক্ষেত, মহাখালী, তেজগাঁও, বিজয় সরণী, ফার্মগেট, কলাবাগান, কারওয়ান বাজার, মিরপুর এলাকার রাস্তায় সিএনজিচালিত অটোরিকশা ও রিকশা বেশি দেখা গেছে। উত্তরা থেকে কুড়িল বিশ্বরোড পর্যন্ত প্রাইভেটকার চলাচল করছে। রাস্তায় অল্প সংখ্যক বাসও চলাচল করছে। তবে প্রতিদিনের মতো যানজট চোখে পড়েনি।
সকালে সাড়ে ৮ টার বিমানবন্দর এলাকায় গাজীপুর থেকে আসা আজমল মিয়ার সঙ্গে কথা হয় প্রতিবেদকের। তিনি বলেন, ‘গাড়ি নিয়ে গাজীপুর সদর থেকে আসলাম। বিদেশ থেকে এক স্বজন দেশে ফিরবেন। তাকে নিতে আসছি।
রাস্তায় যানবাহন মোটামুটি ভালোই চলছে। আসার পথে রাস্তায় আমাদের কোনো সমস্যা হয়নি।’
বিএনপির পাশাপাশি জামায়াতে ইসলামীও তিন দিন অবরোধ কর্মসূচি দিয়েছে। সরকার পতনের যুগপৎ আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চসহ অন্য দল ও জোটগুলো বিএনপির অবরোধ কর্মসূচিতে সমর্থন দিয়েছে।
বিএনপি ও জামায়াতের ডাকা টানা তিন দিনের অবরোধে সারাদেশে পণ্যবাহী গাড়ি ও বাস চালানোর ঘোষণা দিয়ে নিরাপত্তা চেয়েছে পরিবহন মালিকদের সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি।
একই সঙ্গে যেসব গাড়ি ভাঙচুর ও পুড়িয়ে দেয়া হয়েছে, সেগুলোর জন্য ক্ষতিপূরণের দাবিও জানানো হয়েছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from Spot Light