September 20, 2024, 8:33 pm


সামিউর রহমান লিপু

Published:
2020-05-08 21:21:15 BdST

চট্টগ্রামে ত্রাণ পাচ্ছেন ইমাম-মুয়াজ্জিন ও পরিবহন শ্রমিক


চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় বেকার ৪০০ পরিবহন শ্রমিককে আলাদাভাবে ত্রাণ দিচ্ছে উপজেলা প্রশাসন। পাশাপাশি ১৫০ জন ইমাম-মুয়াজ্জিনকেও ত্রাণ দেওয়া হচ্ছে।

ইতোমধ্যে উপজেলা প্রশাসন এসব মানুষকে ত্রাণ দিতে একটি ডাটাবেজ চালু করেছে এবং প্রত্যেককে একটি করে কার্ড দেওয়া হয়েছে। প্রতি ১০ দিন পর পর ১০০ জনকে দেওয়া হচ্ছে ত্রাণ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন বলেন, করোনাভাইরাসের কারণে সৃষ্ট সংকটে গণপরিবহন বন্ধ রয়েছে। ফলে হাটহাজারী টু সিটির দ্রুতযান সার্ভিসের (মিনিবাস) কয়েক'শ শ্রমিক বেকার হয়ে পড়েছেন। পাশাপাশি কিছু দূরপাল্লার যানবাহনের শ্রমিকও বেকার। করোনাভাইরাস থেকে রক্ষায় সরকারের নির্দেশে এসব শ্রমিক যান চলাচল বন্ধ করে ঘরে বসে আছেন। তাই আমরা তাদের কাছে সামান্য উপহারসামগ্রী পাঠিয়ে দিচ্ছি।

তিনি আরও বলেন, সংকট শুরুর পর থেকে আমরা দ্রুত পরিবহন শ্রমিকদের তালিকা তৈরি করি। ইতোমধ্যে দুই দফা ত্রাণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার তৃতীয় দফায় ১০০ শ্রমিককে ত্রাণ দেওয়া হয়েছে। পাশাপাশি প্রথম দফায় বিভিন্ন মসজিদের ৫০ জন  ইমাম-মুয়াজ্জিনকে ত্রাণ দেওয়া হয়।

ত্রাণ পেয়ে হাটহাজারী ইসলামিয়াহাটের বাসিন্দা ও বাসচালক মোঃ মিন্টু বলেন, উপজেলা প্রশাসনের অনুরোধে আমরা ২৬ মার্চ থেকে গাড়ি চালাচ্ছি না। উপজেলা থেকে বৃহস্পতিবার আমাদের ত্রাণ দেওয়া হয়েছে। এরমধ্যে রয়েছে চাল, ডালসহ প্রয়োজনীয় ভোগপণ্য।

উপজেলা প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি মনজুরুল আলম মঞ্জু। তিনি বলেন, সংকটে পরিবহন শ্রমিকদের পাশে দাঁড়ানোয় আমরা উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছি।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা