September 20, 2024, 2:33 pm


নিজস্ব প্রতিবেদক

Published:
2024-08-05 22:44:57 BdST

অন্তর্বর্তী সরকারের রূপরেখা ঘোষণা করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন


আগামী ২৪ ঘণ্টার মধ্যে অন্তর্বর্তীকালীন জাতীয় সরকারের রূপরেখা পেশ করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। ২৪ ঘণ্টার মধ্যে আন্দোলন ঘিরে গ্রেফতার হওয়া সব বন্দির মুক্তির দাবি জানিয়েছে তারা।

সোমবার রাজধানীর তেজগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম

ঘোষণা না আসা পর্যন্ত যারা ঢাকায় আছেন তাদের শান্তিপূর্ণভাবে রাজপথে থাকার আহ্বান জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম।

সোমবার (৫ আগস্ট) চ্যানেল ২৪ কে দেওয়া এক সরাসরি সাক্ষাৎকারে এই ঘোষণা দেন এই সমন্বয়ক।

এসময় নাহিদ ইসলাম বলেন, সবার অংশগ্রহণের মধ্য দিয়ে আমাদের আন্দোলন সফল হয়েছে। আমরা প্রাথমিকভাবে বিজয় অর্জন করেছি। আমরা এটাকে প্রাথমিক বিজয় বলছি এই কারণে, আমাদের পরবর্তী ধাপগুলো অতিক্রম করার জন্য আমাদের সচেতন থাকতে হবে। আমাদের পক্ষ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত রাজপথে থাকার আহ্বান জানাচ্ছি। তবে আমাদের এই অবস্থান হবে শান্তিপূর্ণ। আমাদের এই আন্দোলনের সুযোগে যাতে কোথাও কোন ধরনের লুটতরাজ, সাম্প্রদায়িক উসকানি এবং প্রাণনাশের ঘটনা না ঘটে সেজন্য সবাইকে শান্তিপূর্ণভাবে অবস্থান করার আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, আমরা এমন একটি দেশ চাই যেখানে আর কোনও ফ্যাসিস্ট সরকার হবে না। আর কোনও শেখ হাসিনা যাতে হতে না পারে এমন একটা দেশ চাই। আমরা নিরাপত্তা চাই, সামাজিক ন্যায়বিচার চাই। আমরা এক বৈষম্যহীন রাষ্ট্র চাই।

গণমাধ্যমকর্মীদেরও নিরাপত্তা নিশ্চিতের আহ্বান জানান সমন্বয়ক নাহিদ ইসলাম।

অনেক পক্ষ সুযোগ নিয়ে আন্দোলনকারীদের উপর দোষ চাপাতে পারে বলেও সকলকে সতর্ক করেন তিনি।

রাষ্টীয় সম্পদের ক্ষতি না করার আহ্বান জানিয়ে এসময় আরেক সমন্বয়ক সারজিস আলম বলেন, আমাদের সম্পদগুলো আমাদের ট্যাক্সের টাকায় করা। তাই এগুলো ধ্বংস করলে আমাদের টাকায় আবার এগুলো করতে হবে। তাই সবার প্রতি আহ্ববান জানাবো যাতে রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস বা নষ্ট করা না হয়।

তিনি বলেন, আমরা এমন একটি দেশ চাই যেখানে সবাই ন্যায়বিচার পাবে, সবাই সত্য সংবাদ প্রকাশ করতে পারব। এমন চিকিৎসা ব্যবস্থা চাই যেখানে প্রত্যন্ত অঞ্চলের মানুষও সুচিকিৎসা পাবে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা