September 20, 2024, 2:43 pm


নিজস্ব প্রতিবেদক

Published:
2024-08-06 12:28:54 BdST

শামীম ওসমানসহ নারায়ণগঞ্জের ৪ এমপির বাড়ি-কার্যালয় ভাঙচুর-আগুন


পদত্যাগ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশত্যাগের খবরে নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির চার সংসদ সদস্যদের বাড়িঘর ও ব্যবসায়ীক প্রতিষ্ঠানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে আন্দোলনকারী বিক্ষুব্ধ জনতা।

সংসদের হুইপ ও নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও জাপা নেতা সেলিম ওসমানের বাড়ি ও ব্যবসায়ীক প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগসহ লুটপাট করা হয়েছে।

এছাড়াও জেলা ও থানা পর্যায়ে আওয়ামী লীগের বিভিন্ন কার্যালয় ভাঙচুরসহ অগ্নিসংযোগ করা হয়েছে। নারায়ণগঞ্জ ক্লাবসহ শহরের বিভিন্ন স্থাপনায় লুটপাট করেছে দুর্বৃত্তরা।

সোমবার (৫ আগস্ট) দিনব্যাপী এই সহিংসতার চিত্র দেখা গেছে। সরেজমিনে ঘুরে দেখা গেছে, প্রধানমন্ত্রীর পদত্যাগ ও দেশত্যাগের খবরে শহরের চাষাঢ়া এলাকায় ছাত্র-জনতার ঢল নামে। এ সময় তারা আনন্দ উল্লাসে ফেটে পড়ে।

শহরের নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড প্রতিষ্ঠানের মালামাল লুট করা শুরু করে দুষ্কৃতিকারীরা। বিকাল থেকে রাত পর্যন্ত চলে এই লুটপাট। ফ্রিজ, সোফা, এসি, ভবন তৈরির রডসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যেতে দেখা যায়। একইভাবে পুলিশের ডাম্পিং পয়েন্ট থেকে গাড়ির বিভিন্ন যন্ত্রপাতি লুট করতে দেখা যায়।

এ ছাড়া শহরের জামতলা এলাকায় নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমানের বাড়ি ও চাষাঢ়া এলাকায় তার কার্যালয় রাইফেল ক্লাবে ভাঙচুর ও অগ্নিসংযোগসহ মালামাল লুট করা হয়।

শহরের উত্তর চাষাঢ়া এলাকায় নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও জাপা নেতা এ কে এম সেলিম ওসমানের বাড়ি ভাঙচুরসহ অগ্নিসংযোগ করা হয়। শামীম ওসমানের ভাতিজা আজমেরি ওসমানের বাড়ি ও কার্যালয় ভাঙচুরসহ অগ্নিসংযোগ করা হয়।

এ ছাড়া শহরের দুই নম্বর রেলগেট এলাকার আওয়ামী লীগের কার্যালয়, হোয়াইট হাউজ নামে এক রেস্তোরাঁয়, বায়তুল আমান ভবনসহ একাধিক স্থানে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। একইভাবে সিদ্ধিরগঞ্জ ও আড়াইহাজার থানায় হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। আগুন ধরিয়ে দেওয়া হয়েছে আড়াইহাজার থানায়।

আড়াইহাজারে সংসদের হুইপ ও নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর বাড়িঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে। এ ছাড়া জেলার বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাঙচুর ও লুটপাট চালিয়েছে বিক্ষুব্ধ লোকজন।

রূপগঞ্জে নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজীর টায়ার ফ্যাক্টরিতে হামলা চালিয়ে ভাঙচুরসহ অগ্নিসংযোগ করা হয়। এ ছাড়া উপজেলার ভুলতা, গোলাকান্দাইল, মুড়াপাড়া, কায়েতপাড়া, তারাবো, ভোলাবো, রূপগঞ্জ, কাঞ্চন, দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়সহ বিভিন্ন ওয়ার্ড ও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বাড়িঘর অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

দলীয় নেতাকর্মী ও স্থানীয় সূত্রে এসব তথ্য জানা গেছে। এই বিষয়ে সংশ্লিষ্ট থানা পুলিশসহ নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা