September 20, 2024, 10:02 am


নিজস্ব প্রতিবেদক

Published:
2024-08-16 10:22:15 BdST

বিভিন্ন জেলায় নানা আয়োজনে শেখ মুজিবুর রহমানকে স্মরণ


নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী স্মরণ করছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ নেতাকর্মীরা। অংশ নেন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। সমাধি কমপ্লেক্সে অনুষ্ঠিত হয় শোকসভা। সভা শেষে তবারক বিতরণ করা হয়।

এদিন সকালে খুলনার দলীয় কার্যালয়ে শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতাকর্মীরা। পরে শোক মিছিল বের করা হয়। মিছিলটি আওয়ামী লীগ অফিস প্রাঙ্গন প্রদক্ষিণ করে। এ সময় নেতাকর্মীরা বঙ্গবন্ধুকে রাজনীতির ঊর্ধ্বে রাখার আহবান জানান। সবশেষে আওয়ামী লীগ কার্যালয়ে কালো পতাকা উত্তোলন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জেও সংক্ষিপ্ত কর্মসূচি পালন করেছে পৌর সেচ্ছাসেবক লীগ। জেলা আওয়ামী লীগ অফিসের সামনে কয়েকজন নেতাকর্মী দাঁড়িয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করেন। পরে শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।

শরীয়তপুরের জাজিরা উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে শোকর‍্যালি বের হয়। এতে অংশ নেয় সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও। র‍্যালিটি বিভিন্ন সড়ক ঘুরে জাজিরা টিএনটি মোড়ে গিয়ে শেষ হয়। পরে পথসভা অনুষ্ঠিত হয়।

সুনামগঞ্জে আওয়ামীপন্থী আইনজীবীরা শোকর‍্যালি করেছেন। পরে তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এছাড়া জেলা আওয়ামী লীগের উদ্যোগেও শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। সংকটকালে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান নেতারা।

নারায়ণগঞ্জ নগরীর ২ নম্বর রেলগেট এলাকায় দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান মেয়র সেলিনা হায়াত আইভী। পরে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি। এ সময় সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা