September 20, 2024, 9:02 am


নিজস্ব প্রতিবেদক

Published:
2024-08-21 20:50:28 BdST

সাবেক প্রতিমন্ত্রী তাজুল ও আ.লীগ নেতা আহমদ গ্রেফতার


সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী এবি তাজুল ইসলাম এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনকে আটক করা হয়েছে।
 
মঙ্গলবার (২০ আগস্ট) দিবাগত রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি) তাদের আটক করে। জিজ্ঞাসাবাদের জন্য তাদের রাজধানীর মিন্টো রোডে ডিবি অফিসে নেওয়া হয়েছে।

এর মধ্যে আহমদ হোসেনকে রাজধানীর বনশ্রী থেকে এবং তাজুল ইসলামকে গুলশান থেকে গ্রেফতার করা হয় বলে পুলিশ সূত্রে জানা গেছে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. ওবায়দুর রহমান এই তথ্য নিশ্চিত করেন। তবে কোন মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হবে, তা এখনো জানা যায়নি।

আহমদ হোসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন দীর্ঘদিন ধরে। এছাড়া তিনি বিগত সংসদ নির্বাচনে নেত্রকোনা-৫ আসন থেকে নৌকা প্রতীকে বিজয়ী হয়েছিলেন।

এ বি তাজুল ইসলাম ব্রাহ্মণবাড়িয়া-৬ (বাঞ্ছারামপুর) আসনের পাঁচবারের সংসদ সদস্য। ২০০৮ সালের নির্বাচনে বিজয়ী হয়ে তিনি আওয়ামী লীগ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে ক্ষমতা হারানোর পর আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে বিভিন্ন স্থানে হত্যা মামলা দায়ের হচ্ছে। কোটাবিরোধী আন্দোলনে হাজারের কাছাকাছি মানুষের মৃত্যুর জন্য আওয়ামী লীগ সরকারকেই দায়ী করা হচ্ছে। এই ধারাবাহিকতায় ইতোমধ্যে আওয়ামী লীগের বেশ কয়েকজন সাবেক মন্ত্রী, এমপি ও নেতা গ্রেফতার হয়েছেন।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা