September 20, 2024, 6:43 am


নিজস্ব প্রতিবেদক

Published:
2024-08-30 21:20:21 BdST

১৫ আগস্ট ৩২ নম্বরে হামলায় আহত আ.লীগ নেতা মমিনের মৃত্যু


ঢাকার ধানমন্ডি ৩২ নম্বরে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে গিয়ে হামলায় আহত লক্ষ্মীপুরের আওয়ামী লীগ নেতা এম এ মমিন পাটওয়ারী (৫২) মারা গেছেন।

শুক্রবার (৩০ আগস্ট) ভোর ৪টার দিকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে মারা যান তিনি।

মমিন পাটওয়ারী আওয়ামী লীগের কেন্দ্রীয় সাবেক উপ-কমিটির সহ-সম্পাদক, ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সমাজসেবা বিষয়ক সদস্য ছিলেন। এছাড়া তিনি লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির শিক্ষা বিষয়ক সম্পাদক এবং রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন।

পরিবার সূত্র জানায়, মমিন পাটওয়ারীর স্ত্রী ও এক ছেলে রয়েছে। তিনি ডায়াবেটিস ও হৃদরোগে আক্রান্ত ছিলেন। লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে শুক্রবার দুপুরে জুমার পর তাকে দাফন করা হয়েছে।

মমিন পাটোয়ারীর ভাতিজা মুনতাকিম পাটোয়ারী বলেন, ‘আমার চাচা ১৫ আগস্ট ৩২ নম্বরে নেতাকর্মীদের সঙ্গে ফুল দিতে গিয়ে হামলার শিকার হন। ১৫ দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় শুক্রবার তিনি মারা যান। যারা তাকে হামলা করেছে তাদের বিচার চাই।’

এদিকে, সকাল থেকেই আওয়ামী লীগের ভেরিফাইড ফেসবুক পেজেও মমিন পাটওয়ারীর মৃত্যুর বিষয়টি জানানো হয়েছে।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, এম এ মমিন পাটোয়ারী ১৫ আগস্ট শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে যান। সেখানে তিনি হামলার শিকার হন। পরে তাকে গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা