September 19, 2024, 11:08 pm


অনলাইন ডেস্ক:

Published:
2024-09-18 13:40:12 BdST

মেট্রোরেল বন্ধের প্রভাব রাজধানীর সড়কে


রাজধানীর আগারগাঁও থেকে মতিঝিল অংশে বন্ধ রয়েছে মেট্রোরেল চলাচল। বুধবার সকাল ৯টা ৪০ মিনিটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে উত্তরার যাত্রীরা নেমে যেতে বাধ্য হন আগারগাঁও স্টেশনে। এতে করে অফিস টাইমে সড়কে বেড়ে যায় বাড়তি যাত্রীর চাপ। এতে করে ভোগান্তিতে পড়েন অফিসমুখী যাত্রীরা।
ডিএমটিসিএলের তরফে জানানো হয়, ‘অনিবার্য কারণবশত অদ্য সকাল ৯টা ৪০ মিনিট হতে আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ আছে। তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশে ট্রেন চলাচল অব্যাহত আছে। আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল স্বাভাবিক হলে জানানো হবে।’

মোহাম্মদপুর থেকে তেজগাঁওগামী যাত্রী মো. সাবের বলেন, মানিক মিয়া অ্যাভিনিউ থেকে ফার্মগেট পর্যন্ত তীব্র যানজট। এ সড়কে সাধারণত ১০-১৫ মিনিট সময় লাগলেও আজ ১ ঘণ্টা সময় লেগেছে।

এছাড়া রাজধানীর গুলিস্তান, বনশ্রী ও ধানমন্ডিতেও দুপুর ১টা পর্যন্ত ব্যাপক যানজট দেখা যায়।

এ বিষয়ে তেজগাঁও জোনের সহকারী কমিশনার (ট্রাফিক) স্নেহাশীষ দাস সমকালকে বলেন, মেট্রোরেল বন্ধ থাকায় রাস্তায় গাড়ির চাপ অন্যদিনের চেয়ে কিছুটা বেশি। ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে রাখতে আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী চেষ্টা করছি।

তিনি আরও বলেন, ফার্মগেট এলাকায় সড়কের একটি লেন বন্ধ রেখে মেট্রোরেল মেরামতের কাজ করা হচ্ছে তাই সেখানে গাড়ির চাপ কিছুটা বেশি।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা