September 30, 2024, 7:27 pm


মিজানুর রহমান

Published:
2024-09-30 17:41:38 BdST

ফেনীর কালিদহে বন্যার্তদের মাঝে নগদ টাকা ও স্বাস্থ্য উপকরণ সরবরাহ


বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মধ্যে নগদ টাকা ও স্বাস্থ্য উপকরণ প্রদান করেছে বেসরকারী উন্নয়ন সংস্থা কোস্ট ফাউন্ডেশন।

স্টার্ট ফান্ড বাংলাদেশের অর্থায়নে আজ ৩০ সেপ্টেম্বর সোমবার ফেনির কালিদহে ভালুকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই সহযোগীতা করা হয়।

১৪৩টি পরিবারের মধ্যে নগদ মোবাইল হিসাবের মাধ্যমে প্রতিটি পরিবারকে ৬০৯০ টাকা ও স্বাস্থ্য উপকরণ হিসাবে ০১ ঢাকনা সহ বালতি, ১টি মগ, ১ প্যাকেট স্যানিটারি প্যাড, ১টি নেইল কাটার, ১টি গামছা, ২টি সাবান, ২ প্যাকেট ডিটারজেন্ট (৫০০ গ্রাম) পাউডার, ১টি টুথ পেষ্ট, ৪টি ব্রাশ, ১টি নারিকেল তৈল, ১টি এন্টিসেপটিক জীবানুনাশক, ১০টি স্যালাইন ও ২ পাতা পাানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হয়।

উপকরণ নিতে আসা ৪নং ওয়ার্ডের বাসিন্দা মো ইলিয়াস বলেন, বন্যায় আমার অনেক ক্ষয়ক্ষতি হইছে, ফসল, গরু, মুরগী, ঘরের সকল মালামাল নষ্ট হইছে। আজ যতটুকু সহযোগীতা পাইছি তাতে আমি সন্তষ্ট। এই টাকা দিয়া ঘর মেরামত করবো এবং মালামালগুলো পরিবারের সবাইকে নিয়ে ব্যবহার করবো।

প্রকল্প সমন্বয়কারী মো: মিজানুর রহমান জানান, বন্যা পরবর্তী মানুষদেরকে পুনর্বাসনের লক্ষ্যে জেলা সদরের মোটবী ও কালিদহে ২৯৮ জন ও সোনাগাজীর মঙ্গলকান্দি ও নবাবপুরে ৩০২ জন সহ সর্বমোট ৬শত পরিবারের মধ্যে এ সহযোগীতা অব্যাহত আছে।

ভালুকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইন্দ্রানী ধর ও সহকারী শিক্ষক মাধুরী রায় সহ এলাকার লোকজনের উপস্থিতিতে এই উপকরণ বিতরণ করা হয়। ফেনী সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হাসান সহযোগীতার কাজে সর্বাত্মক সহযোগীতা করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, প্রকল্পের উপজেলা সমন্বয়কারী, সাঈদুর রহমান, মাকসুদ, কংকেশ্বর চন্দ্র রায়, মানিক চন্দ্র হাওলাদার, ফরহাদ, শ্যমল ছৈদ্যাল ও বাদশা।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা