|


Nirmal Barman

Published:
2018-05-03 11:16:45 BdST

সাংবাদিকতা পেশা থেকে অশিক্ষিত-কুশিক্ষিতদের দূরে রাখতে হবে : ওয়াইজেএফবি’র সভায় প্রেস কাউন্সিলের চেয়ারম্যান


এফটি বাংলা

অপসাংবাদিকতা রোধে সাংবাদিকতার মত মহান পেশা থেকে অশিক্ষিত-কুশিক্ষিতদের দূরে রাখতে হবে। দেশ ও সাংবাদিকদের স্বার্থেই এই পেশার লোকদের একটি সুনিদ্দিষ্ট মানদন্ডে আসা উচিৎ।
আজ (বৃহস্পতিবার) ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে উপলক্ষে ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি) আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ একথা বলেন।
রাজধানীর তোপখানা রোডের প্রেস কাউন্সিল মিলনায়তনে ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি)-এর সভাপতি তানভীর আলাদিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, যগ্ম সম্পাদক আকতার হোসেন, দৈনিক সংবাদের বার্তা সম্পাদক ও সাংবাদিক নেতা কাজি রফিক, বাংলাদেশ সংবাদ সংস্থা(বাসস)-এর উপ-প্রধান বার্তা সম্পাদক রুহুল গণি সরকার জ্যোতি, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সদস্য ড. উৎপল কুমার সরকার ও সাংবাদিক নেতা শাহজান মিঞা। স্বাগত বক্তৃতা করেন- ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি)-এর সাধারণ সম্পাদক মহিউদ্দিন কাদের।
বক্তারা বলেন- সৎ ও নির্ভীক সাংবাদিকদের মান-মর্যাদা অক্ষুন্ন রাখতে পেশার জন্য বিপদজনক মানুষগুলোকে এই পেশা থেকে ছুড়ে ফেলতে হবে। বক্তারা প্রেস কাউন্সিলকে আহ্বান জানান, অপসাংবাদিকতা বন্ধ করতে সাংবাদিকদের শিক্ষা সনদ যাচাই-বাচাই করে সাংবাদিকতার সনদ প্রদান করার জন্য।
তারা বলেন, সাংবাদিকদের পেশাটাকে ক্রমশ বেনিয়া আর কর্পোরেট সাম্রাজ্য গ্রাস করেছে। তাদের ইচ্ছে মতোই নিয়োগ আর ছাটাই চলছে, এসবের প্রতিকার পেতে হলে সরকার, প্রেস কাউন্সিল ও সাংবাদিক ইউনিয়নকে সমন্বিতভাবে এগিয়ে আসতে হবে। নেতারা সাগর-রুণি সহ সকল সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার দাবি করেছেন।
সভায় বক্তৃতা করেন- ইয়ুথ জার্নালিস্টস ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি)-এর সহ-সভাপতি, নারগিস কবির লিন্ডা, আব্দুল্লাহ আল মাহমুদ, অমিতাভ রহমান, মহসিন বেপারি, ডিআরইউ’র নির্বাহী কমিটির সদস্য এসএম কালাম, ওয়াইজেএফবি’র কেন্দ্রীয় নেতাদের মধ্যে বক্তৃতা করেন- জহিরুল ইসলাম, সুফি ইমরান, তাসলিমা পারভিন ও আহসান হাবিব রিপন, মুন্সিগঞ্জ কমিটির সভাপতি শেখ মু. শিমুল, সাধারণ সম্পাদক মুকবুল হোসেন, নারায়ণগঞ্জ কমিটির সভাপতি তরিকুল ইসলাম নয়ন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি ইমরুল হাসান বাপ্পী ও সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম প্রমুখ।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা