September 29, 2020, 1:02 am


আলিফ

Published:
2020-07-22 22:39:26 BdST

ফেনীতে সবুজ আন্দোলনের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসুচি অনুষ্ঠিত


বুধবার ২২ই জুলাই পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলনের পক্ষ থেকে বাংলাদেশকে সবুজায়ন করার লক্ষ্যে ফেনীতে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মুহাম্মদ মাহতাব হোসাইন মাজেদের সভাপতিত্বে ফেনী সদরে ল্যাবরেটরী হাই স্কুল প্রাঙ্গণে কয়েকশত গাছের চারা রোপন করা হয়।

ডা. মুহাম্মদ মাহতাব হোসাইন মাজেদ বলেন, আমরা সবুজ আন্দোলন মূলত জলবায়ু সমস্যা সম্পর্কে সচেতনতা তৈরিতে কাজ করছি। কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বন্ধের দাবীতে নিয়মিত কর্মসূচি করলেও সামাজিক বনায়নের কোন বিকল্প নেই।

আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি ফেনী জেলা শিক্ষা অফিসার জনাব কাজি সলিম উল্ল্যাহ বলেন সরকার যখন সারাদেশে অবৈধ দখলকৃত জায়গা উচ্ছেদ অভিযান করছে তখন থেকে বলছি উচ্ছেদকৃত জায়গায় স্থায়ীভাবে বৃক্ষরোপন করলে ২৫ % বনায়ন সম্ভব।

সবুজ আন্দোলনের ফেনী জেলার আহবায়ক জনাব মোঃ আজাদ বলেন আমরা সবুজ আন্দোলন মুলত জলবায়ু সংকট ও তহবিল আদায়ে রাষ্ট্র পক্ষে শিল্পোন্নত দায়ী রাষ্ট্রের বিরুদ্ধে জনগণকে সচেতন করতে কাজ করছি এবং তার পাশাপাশি আমরা সবুজ আন্দোলনের পক্ষ থেকে আগামী ২ বছরে ১ কোটি গাছ লাগাতে চাই। এ ক্ষেত্রে সরকারসহ পরিবেশ,বন ও জলবায়ু মন্ত্রণালয়ের সহযোগিতা আশা করছি।

আজকের অনুষ্ঠানের বিশেষ অতিথি জনাব শহিদুর রহমান বলেন "আমরা সরকারের কাছে দাবি জানাই নদীর দখল, দূষণ ও ভাংগন রোধে কার্যকরী পদক্ষেপ নেওয়া এবং বৃক্ষরোপন কর্মসূচি বাস্তবায়নে সবুজ আন্দোলনকে পাশে নিয়ে কাজ করতে।”

এ সময় আরও বক্তব্য রাখেন ফেনী জেলার সবুজ আন্দোলন সংগঠনের সদস্য সচিব আশিকুর রহমান বাপ্পি, যুগ্ন -আহবায়ক নাজিম উদ্দীন, আলমগীর রিপন সহ আরো অনেকে। অনুষ্ঠানে ফেনী জেলার সকল থানার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা