April 18, 2024, 3:24 pm


নিজস্ব প্রতিবেদক

Published:
2023-06-09 16:01:37 BdST

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের আহ্বায়ক দেলোয়ার, সদস্যসচিব ব্যাকুলস্বাধীনতা ব্যাংকার্স পরিষদের কেন্দ্রীয় আহবায়ক কমিটি গঠিত


স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের ৩২ সদেস্যর নতুন কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। মো.দেলোয়ার হোসেনকে (বাংলাদেশ ব্যাংক) আহ্বায়ক ও আশরাফ-উল-আলম ব্যাকুলকে (জনতা ব্যাংক লিমিটেড) সদস্য সচিব করে কমিটি ঘোষণা করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি লায়ন হামিদুল আলম সখা। 

বৃহস্পতিবার রাজধানীর একটি রেস্টুরেন্টে পরিষদের এক সভায় নতুন কমিটি ঘোষণা করা হয়। এই আহ্বায়ক কমিটি স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের তৃতীয় দ্বি-বার্ষিক সম্মেলন আয়োজন করবে। গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

ইতিপূর্বে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক গঠনতন্ত্রের শৃঙ্খলাপরিপন্থী কর্মকান্ডে লিপ্ত হওয়ার মাধ্যমে সংগঠনের অপূূূরনীয় ক্ষতি সাধন করায় কমিটির সকল কার্যক্রম অবৈধ ঘোষণা করে কমিটি বিলুপ্ত করা হয়।

এই কমিটির অন্যতম নারী নেত্রী ব্যাংক পাড়ার ত্যাগী এবং আপোষহীন সাহসী নেত্রী মরিয়ম খানম। তিনি রূপালী ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ শাখার আইন কর্মকর্তা ও প্রিন্সিপাল অফিসার।যিনি তার মেধা ও শ্রম দিয়ে নিরলস পরিশ্রম করে রূপালী ব্যাংক লিমিটেডে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদকে প্রতিষ্ঠিত করেছেন।

নতুন কমিটিতে যুগ্ম আহ্বায়ক হলেন-মো. আনোয়ারুল ইসলাম (বাংলাদেশ ব্যাংক), সঞ্জিত কুমার বণিক (সোনালী ব্যাংক), মরিয়ম খানম (রুপালী ব্যাংক), আরিফ পারভেজ (জনতা ব্যাংক), জাহিদ হাসান (অগ্রনী ব্যাংক), দেলোয়ার হোসেন জীবন (কর্মসংস্থান ব্যাংক), নিজাম উদ্দিন (বেসিক ব্যাংক), চৌধুরী বাশার ওয়াদুদ সুমন (মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক), মাঈন উদ্দিন ওপেল (আইসিবি ব্যাংক), এসএম আব্দুল বারেক (কৃষি ব্যাংক), ফাহিমা খান (প্রবাসী কল্যান ব্যাংক), ফয়সাল বিন ওয়াদুদ (বাংলাদেশ হাউসবিল্ডিং ফাইনান্স কর্পোরেশন) ও হাসিবুজ্জামান (বিডিবিএল)।

সদস্যরা হলেন- শাহ আলম (বাংলাদেশ ব্যাংক), তাজুল ইসলাম (বাংলাদেশ ব্যাংক), সোহেল তালুকদার (সোনালী ব্যাংক), মামুনর রশীদ (জনতা ব্যাংক), গাজী আশরাফুল আলম (অগ্রনী ব্যাংক), দেবাশীষ রায় (জনতা ব্যাংক), আব্দুর রহিম (বেসিক ব্যাংক), সুমন কান্তি বৈড়ি (আইসিবি কর্পোরেশন), সীদরাতুল ইসলাম রাজীস (জনতা ব্যাংক) রিশাদুল আলম (বেসিক ব্যাংক), দীপন কুমার সরকার (জনতা ব্যাংক), ফারুক হোসেন (বেসিক ব্যাংক), একেএম মশিউর রহমান (আইসিবি কর্পোরেশন), সাদিয়া সুলতানা (প্রবাসী কল্যাণ ব্যাংক), আরিফুর রহমান (আইসিবি কর্পোরেশন), শহীদুল্লাহ মামুন (আইসিবি কর্পোরেশন) ও আবুল হাসেম (বাংলাদেশ ব্যাংক)।

সভায় বক্তারা বলেন, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ দেশের অর্থনৈতিক উন্নয়নে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ বির্নিমানে কাজ করে যাচ্ছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা