June 17, 2024, 4:06 pm


নিজস্ব প্রতিবেদক

Published:
2023-09-12 05:14:19 BdST

অনৈতিক সম্পর্কে জড়িত থাকার অভিযোগকক্সবাজারে দুই উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাময়িক বরখাস্ত


বিবাহবহির্ভূত অনৈতিক সম্পর্কে জড়িত থাকার অভিযোগে কক্সবাজারে সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ে কর্মরত পরিবার পরিকল্পনা সহকারী এনামুল হক পারভেজ এবং পেকুয়া উপজেলার অন্তর্গত শিলখালী ইউনিয়ন পরিবার কল্যান সহকারী তাহমিনা ইয়াসমিনকে চাকুরী থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের চট্রগ্রাম বিভাগের পরিচালক (পরিবার পরিকল্পনা) গোলাম মোঃ আজম সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানা গেছে।

কক্সবাজার সদর উপজেলা পরিবার পরিকল্পনা সহকারী এনামুল হক পারভেজের সাবেক স্ত্রী ফাহমিদা তাসনীম (তালাকপ্রাপ্ত) এর দায়েরকৃত এক লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রাপ্ত দালিলিক তথ্য প্রমানের ভিত্তিতে অভিযোগ প্রমানিত হওয়ায় উক্ত দুই কর্মকর্তার বিরুদ্ধে এই প্রশাসনিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায় কর্মরত থাকাকালীন সময়ে শিলখালী ইউনিয়ন পরিবার কল্যান সহকারী তাহমিনা ইয়াসমিনের সাথে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়েন এনামুল হক পারভেজ। এসময় এই দুই কর্মকর্তা স্বপ্রণোদিত হয়ে নিজেদের ঘনিষ্ঠ মুহুর্তের অশ্লীল ভিডিও/ছবি ধারন করেন। এনিয়ে পারিবারিক কলহের জেরে এনামুল হক পারভেজ তার স্ত্রী ফাহমিদা তাসনীমকে তালাক দেন।

পরবর্তীতে ফাহমিদা তাসনীম পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উর্ধতন কর্তৃপক্ষের কাছে এনামুল হক পারভেজ এবং তাহমিনা ইয়াসমিনের বিরুদ্ধে চারিত্রিক স্থলনজনিত কারনে প্রশাসনিক ব্যবস্থা গ্রহনের জন্য লিখিত আবেদন করেন।

সেই মোতাবেক অভিযোগ প্রমানিত হওয়ায় সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২১০৮ এর বিধি ৩ এর অনুচ্ছেদ খ অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হলো।       

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা