May 15, 2024, 5:26 pm


অনলাইন ডেস্ক:

Published:
2023-12-19 12:36:49 BdST

হরতালের সমর্থনে রাজধানীর ১৮ জায়গায় জামায়াতের মিছিল


হরতালের সমর্থনে রাজধানীর ১৮ জায়গায় বিক্ষোভ মিছিল করেছেন জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। ঢাকা মহানগরী দক্ষিণ ও উত্তর শাখার নেতাকর্মীরা এসব মিছিলে অংশ নেন।
মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সংগঠনের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।
পান্থপথ
ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল অঞ্চলের উদ্যোগে রাজধানীর পান্থপথে মিছিল, সমাবেশ ও পিকেটিং করেছেন নেতাকর্মীরা। কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী মজলিসে শুরা সদস্য আমিনুল ইসলাম, জামায়াত নেতা এ এস মন্ডল, জামায়াত নেতা আবু জুনাইরা, জাওয়াদুল করিম, শ্রমিক নেতা আবু আকাশ, ছাত্র নেতা তাফহীম, আসিফুল হক ও ইসমাঈল চৌধুরী।
বিমানবন্দর
বিমানবন্দর থানা সেক্রেটারি আবু মাহদীর নেতৃত্বে অনুষ্ঠিত এ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবু মুসয়াব, এ আর সাব্বির ও ছাত্রনেতা জুলকারনাইম।
কাজীপাড়া
ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য ও কাফরুল পশ্চিম থানা আমির আবু কাউসারের নেতৃত্বে মিছিল কাজীপাড়ায় শুরু হয়ে ৬০ ফুট রাস্তায় এসে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন মহানগরী উত্তরে মজলিসে শুরা সদস্য আবু নাঈম, শ্রমিক নেতা মিজানুর রহমান, ছাত্রনেতা নাজমুল, জামায়াত নেতা আতিকুর রহমান, টিপু সুলতান, মাহবুব, ওয়াহিদুর রাহমান ও ফিরোজ।
দক্ষিণখান
হরতালের সমর্থনে সকালে রাজধানীর বিমানবন্দর-দক্ষিণখান সড়কে মিছিল ও পিকেটিং করেছেন ঢাকা মহানগরী উত্তরের বিমানবন্দর থানার নেতাকর্মীরা। দক্ষিণখান থানা আমির এ এইচ শাহনেওয়াজের নেতৃত্বে উপস্থিত ছিলেন বিমানবন্দর থানা সেক্রেটারি আবু মাহাদী, জামায়াত নেতা কে এম সাব্বীর সওদাগর ও ছাত্রনেতা জুলকারনাইন, এনামুজ্জামান রাফি ও সোলায়মান জুয়েল।
মগবাজার
ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম কে এইচের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবু নছর, জামায়াত নেতা আনোয়ার হোসেন, আশিক মাহমুদ ও ছাত্রনেতা মাইনুল ইসলাম।
বসিলা
মোহাম্মদপুর থানা পশ্চিমের উদ্যোগে মোহাম্মদপুর-বসিলা সড়কে মিছিল ও পিকেটিং করেছেন নেতাকর্মীরা। থানা শূরা ও কর্মপরিষদ সদস্য রবিউল ইসলামের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে উপস্থিত ছিলেন জামায়াত নেতা হাফিজ শিকদার, আনোয়ার হোসেন, মশিউর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
মিরপুর-২
হরতালের সমর্থনে ঢাকা মহানগরী উত্তর মিরপুর-২ নং স্টেডিয়াম সড়কে পিকেটিং ও বিক্ষোভ মিছিল করেছেন মিরপুর অঞ্চলের কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের মজলিশে শুরা সদস্য মোহাম্মদ নকিব ফেরদৌসের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন আশিকুর রহমান, আমিনুল ইসলামসহ স্থানীয় জামায়াত নেতৃবৃন্দ।
শ্যামলী
ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শুরা সদস্য মশিউর রহমানের নেতৃত্বে মিছিলে আরও উপস্থিত ছিলেন জামায়াত নেতা আনিসুর রহমান, এস কে হোসেন, সিরাজুল ইসলাম, সালাহ উদ্দিন, এম এন হক ও এম আর ইসলাম।
সদরঘাট
সদরঘাটে মিছিল, পিকেটিং ও সড়ক অবরোধ করেছেন ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। এসময় আরও উপস্থিত ছিলেন মহানগরীর মজলিসে শুরা সদস্য এম আর আজাদ, আবুল ফজল, নুর ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
এছাড়াও আজ হরতালের সমর্থনে রাজধানীতে ঢাকা মহানগরী দক্ষিণের (১০টি স্পট) মতিঝিল, রমনার বেইলি রোড, খিলগাঁও, যাত্রাবাড়ী, সবুজবাগ, ডেমরা, সূত্রাপুর, বাদামতলী, ধোলাইপাড়, ঢাকা-নারায়ণগঞ্জ রোডে জামায়াতের মিছিল ও পিকেটিং অনুষ্ঠিত হয়েছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা