May 7, 2024, 4:56 am


অনলাইন ডেস্ক:

Published:
2023-12-25 13:17:21 BdST

সিটি গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ফজলুর রহমানের মৃত্যুতে বসুন্ধরা পরিবারের শোক


সিটি গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ফজলুর রহমান আর নেই। সোমবার ভোর ৪টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
এদিকে, সিটি গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তার পরিবার।
সোমবার (২৫ ডিসেম্বর) সকালে এক শোক বার্তায় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেন, সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমানের মৃত্যুতে বসুন্ধরা গ্রুপ ও আমার পক্ষ থেকে গভীর শোক এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা প্রকাশ করছি। সেই সঙ্গে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।
শোক বার্তায় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আরও বলেন, বাংলাদেশের শিল্প-বাণিজ্য বিকাশে ফজলুর রহমান বিশাল অবদান রেখে গেছেন। একজন সফল শিল্পোদ্যোক্তা হিসেবে দেশের অর্থনীতি বিকাশে তার অবদান সবাই স্মরণ রাখবেন। জীবনের শেষ দিন পর্যন্ত তার কর্মনিষ্ঠা, একাগ্রতা চিরস্মরণীয় হয়ে থাকবে।
ফজলুর রহমান ১৯৭২ সালের ৬ ফেব্রুয়ারি সরিষার তেল উৎপাদনের মধ্য দিয়ে সিটি গ্রুপের কার্যক্রম শুরু করেন। বর্তমানে শিল্পগোষ্ঠীটির অধীনে রয়েছে ৪০টির বেশি প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানে কাজ করছেন প্রায় ২৫ হাজার মানুষ। প্রতিষ্ঠানটির বার্ষিক টার্নওভার প্রায় ২৫ হাজার কোটি টাকা। অভ্যন্তরীণ বাজারের পাশাপাশি ময়দা-তেলসহ নানা পণ্য যাচ্ছে যুক্তরাষ্ট্র, চীন, জাপান, মালয়েশিয়া, ভারত, কম্বোডিয়া ও নেপালে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা