May 15, 2024, 3:21 am


অনুসন্ধানী প্রতিবেদন:

Published:
2023-12-31 12:59:25 BdST

সরকার বিরোধী প্রোপাগান্ডা চালানো কে এই আজিমুল ইসলাম!


কে এই মোঃ আজিমুল ইসলাম? তিনি সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা পুলিশ কর্মকর্তা র‌্যাব সহ  জাতীয় সংসদের এমপি মন্ত্রী থেকে শুরু করে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির পরিবারের সমালোচনা করতেও ছাড়েননি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এ উস্কানিমূলক পোষ্ট দেয়া ও শেয়ার করে রাষ্ট্রের ক্ষতি সাধনের চেষ্টা করে আসছেন তিনি।
মোঃ আজিমুল ইসলাম, পিতা মো: শহিদুল ইসলাম (এন আই ডি নং ১৯৮৬২৬৯৬৪০৬০০০১৯৯) দেওয়ানহাট সংলগ্ন ফায়ার সার্ভিস অফিসের পশ্চিম পার্শ্বে ৩১৪, শেখ মুজিব রোড, চট্টগ্রাম ঠিকানায় হোটেল নিউ সুপারস্টার মার্কেটের (শাহানারা ভবন) এর দ্বিতীয় /তৃতীয়/ চতুর্থ তলায় আশা কর্পোরেশন নামক তার নিজের প্রতিষ্ঠান এবং ঢাকায় ৩১১, প্রগতি সরণীতে নিজ অফিস রয়েছে। তিনি একজন গাড়ি ব্যবসায়ী। তিনি তার ফেসবুক (https://www.facebook.com/azim.ctg.7) আইডি দিয়ে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী সহ অন্যান্য মন্ত্রী সম্পর্কে ব্যঙ্গঁচিত্র শেয়ার করে প্রোপাগান্ডা চালানো, আক্রমণাত্মক ও মিথ্যাভীতি প্রদর্শন, মানহানিকর রাষ্ট্রদ্রোহিতামূলক তথ্য প্রকাশ করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো সহ সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী, সরকার বিরোধী বক্তব্য প্রচার দাঙ্গা হাঙ্গামা সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে থেকে উস্কানিমূলক পোস্ট দেওয়া ও শেয়ার করে রাষ্ট্রের ক্ষতি সাধনের অপ তৎপরতায় লিপ্ত রহিয়াছে বলে অভিযোগ পাওয়া গেছে|
আজিমুল ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম নিজস্ব ফেসবুক আইডি থেকে উস্কানিমূলক পোস্ট প্রদান ও শেয়ার করিতেছে। যাহা রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি নষ্ট করা ছাড়া আর কিছুই নয়।

জানা যায় আজিমুল ইসলাম এর বিরুদ্ধে বিভিন্ন সময় ব্যবসা-বাণিজ্য ছেড়ে আত্মগোপনে থাকা ও বিভিন্ন দেশের সঙ্গে আতাত ও দলীয় ফান্ড সংগ্রহ করে বিভিন্ন ব্যবসা-বাণিজ্যের নামে তাদের দলীয় মতবাদ প্রতিষ্ঠার জন্য অর্থের যোগান করেন।তাহার এক ভাই জাপান থেকে অর্থের যোগান সহযোগিতা করেন এমন অভিযোগ ও রয়েছে।

তার ফেসবুক আইডি ঘেটে দেখা যায় যে তার প্রতিটি পোস্ট সরকার বিরোধী। একজন ব্যবসায়ী কিভাবে রাষ্ট্রের গুরুত্বপূর্ন ব্যক্তিদের নিয়ে ব্যঙ্গঁচিত্র করে।

এক্ষেত্রে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা কি? রাজনৈতিক কারনে গঠনমুলক সমালোচনা যে কেই করতেই পারে।

কি উদ্দেশ্যে তিনি এমন প্রোপাগান্ডা চালাচ্ছেন তা জানা যায়নি। তিনি একজন ব্যবসায়ী।গঠনমূলক সমালোচনা রাষ্ট্রের যে কোন একজন নাগরিক করা তার সাংবিধানিক ও গনতান্ত্রিক অধিকার।
একজন ব্যবসায়ী সরকারকে নিয়মিত ট্যাক্স ও ভ্যাট দিয়ে সরকারী নীতিমালা অনুযায়ী ব্যবসা-বাণিজ্য পরিচালিত করে থাকে। রাষ্ট্রের বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও এনবিআর এর উচিত তার সমস্ত ব্যবসা-বাণিজ্য ও সম্পদের উৎস সম্পর্কে সঠিক ভাবে খোঁজ খবর নেওয়া। কি উদ্দেশ্য বা এজেন্ডা রয়েছে সরকার ও সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে প্রোপাগান্ডা চালানো তা খতিয়ে দেখা দরকার।

আজিমুল বিভিন্ন সময়ে স্থায়ী ঠিকানা বিভিন্ন জায়গায় ব্যবহার করছেন বলে অভিযোগ রয়েছে। এন আই ডি (সার্ভার হতে প্রাপ্ত কপি )ও টিআইএন তথ্যে র্বতমান ঠিকানা ৬/ডি-১৩/১ ডাকঘর মিরপুর পল্লবী ৬ নং ওয়ার্ড ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ঢাকা। টিআইএন তথ্যে প্রদত্ত ইংরেজিতে বর্তমান ঠিকানা ৩১৪, শেখ মুজিব রোড ,আগ্রাবাদ, চট্রগ্রাম। এছাড়াও চট্টগ্রামে ঘনঘন তিনি তার বাসার ঠিকানা পরিবর্তন করেন। এন আই ডি (১৯৮৬২৬৯৬৪০৬০০০১৯৯) ভ্যাট (০০২৫৪৩৮১১-০৫০৫) ও টিআইএন (৩৬৫০৫৮২৯৬৪৬৩) তথ্যে স্থায়ী ঠিকানা ৬/ডি-১৩/১ ডাকঘর মিরপুর পল্লবী ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ঢাকা। টিআইএন তথ্যে ইংরেজিতে স্থায়ী ঠিকানা হিসেবে আহম্মদপুর, সোনাগাজী, ফেনী । একই ব্যক্তির জাতীয় পরিচয় পত্রে স্থায়ী ঠিকানা ১টি আর টিআইএন তথ্যে ভিন্ন ঠিকানা থাকায় তার কার্যক্রম নিয়ে সন্দেহ ও উদ্বেগ থাকাটাই স্বাভাবিক। তাই জনমনে প্র্রশ্ন কে এই আজিমুল ইসলাম।

 

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা