May 15, 2024, 3:46 am


নিজস্ব প্রতিবেদক

Published:
2024-01-03 21:03:27 BdST

নির্বাচনে ব্যতিক্রম কিছু ঘটে কিনা সংশয় জিএম কাদেরের


দ্বাদশ জাতীয় নির্বাচনের বিভিন্ন আসন থেকে জাতীয় পার্টির প্রাথীদের প্রার্থিতা প্রত্যাহারে দল চাপে পড়বে বলে মন্তব্য করেছেন চেয়ারম্যান জিএম কাদের। এ সময় ব্যতিক্রম কিছু ঘটনা ঘটবে কিনা সেটি নিয়েও সংশয় প্রকাশ করেন তিনি।

বুধবার (৩ জানুয়ারী) দুপুরে রংপুর ধাপ এলাকায় গণসংযোগ ও কমিউনিটি মেডিকেল কলেজে চিকিৎসক ও স্টাফদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

জিএম কাদের বলেন, এবারে সুষ্ঠু নির্বাচনের কথা বলা হয়েছে, দেখা যাক শেষ পর্যন্ত কি হয়। আমরা তিনশ’ আসনে প্রার্থী দিয়েছি। তবে আমাদের কিছু প্রার্থীর নির্বাচন করার সক্ষমতা নেই, তাই হয়তো কেউ কেউ প্রত্যাহার করছেন। এর পেছনে অন্য কোনো উদ্দেশ্য আছে কিনা তা দেখা হচ্ছে। তবে বেশিরভাগ প্রার্থী নির্বাচন থেকে সরে গেলে দলের জন্য চাপ সৃষ্টি হবে। এমন হলে তখন পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেয়া হবে।

তবে শেষ পর্যন্ত ভোটের মাঠে জাতীয় পার্টি থাকার চেষ্টা করবে জানিয়ে তিনি বলেন, আমরা শেষ পর্যন্ত থাকার চেষ্টা করছি। আমরা নির্বাচন কমিশনের সুষ্ঠু নির্বাচনের অঙ্গীকারের প্রেক্ষিতে এই নির্বাচনে অংশ নিয়েছি। তবে ইতোমধ্যে কিছু কিছু জায়গায় ব্যত্যয় ঘটেছে। আমাদের ভোটাররা সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয়ে ভুগছেন। তাদের আশঙ্কাও উড়িয়ে দেয়ার মতো না। ব্যতিক্রম কিছু ঘটলে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।

এ সময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াছিরসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা