May 14, 2024, 9:46 am


নিজস্ব প্রতিবেদক

Published:
2024-01-04 08:16:23 BdST

জামালপুরে নির্বাচনি সহিংসতায় আহত ২০, ম্যাজিস্ট্রেট লাঞ্ছিত


জামালপুরে নির্বাচনি প্রচারকেন্দ্র ভাঙচুর, মোটরসাইকেলে অগ্নিসংযোগ, সড়ক অবরোধের ঘটনা ঘটেছে। বুধবার রাতে এ ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ, র‌্যাব লাঠিচার্জ করে। এতে ৫ সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হন। এ ছাড়া স্বতন্ত্র প্রার্থীর লোকজনের কাছে লাঞ্ছিত হন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বুধবার রাতে জামালপুর সদর উপজেলার রানাগাছা ইউনিয়নের মহেশপুর কালিবাড়ী এলাকায় স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের নির্বাচনী প্রচার কেন্দ্রে হামলা চালিয়ে ভাঙচুরের অভিযোগ উঠে নৌকার সমর্থকদের বিরুদ্ধে।

ওই সময় নৌকা প্রতীকের সমর্থকদের তিনটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হলেও পুড়ে যাওয়া মোটরসাইকেল তিনটি দুই পক্ষই নিজেদের বলে দাবি করে। এ সময় আহত হন অন্তত ৫ জন।  

এদিকে এই ঘটনায় স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের সমর্থকরা প্রায় দুই ঘন্টা জামালপুর-ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে।

এ সময় আইন শৃঙ্খলাবাহিনী বার বার চেষ্টা করেও তাদের সড়ক থেকে সড়াতে ব্যর্থ হয়।  

পরে ঘটনাস্থলে গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) বরকত উল্লাহ পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। এ সময় পুলিশ ও র‌্যাব লাঠিচার্জ করে।

পুলিশ ও র‌্যাবের লাঠিচার্জে চ্যানেল আইয়ের ক্যামেরাপার্সন বেলায়ত হোসেন শান্ত, এনটিভির সাংবাদিক আসমাউল আসিফ, শ্রমিক বার্তার সাংবাদিক আশিকুর রহমান, ডেইলী দেশ সংবাদের সালাউদ্দিন আহাম্মেদ মিঠু, বিজয় বাংলাদেশের নিপুল জাকারিয়াসহ অন্তত ১৫ জন আহত হয়।

আহতদের মধ্যে চ্যানেল আইয়ের ক্যামেরাপার্সন বেলায়ত হোসেন শান্ত, শ্রমিক বার্তার সাংবাদিক আশিকুর রহমানসহ বেশ কয়েকজনকে জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পরে স্বতন্ত্র প্রার্থীর লোকজনের কাছে লাঞ্ছিত হন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) বরকত উল্লাহ।

নৌকা প্রতীকের প্রার্থী আবুল কালাম আজাদের নির্বাচনি প্রচারণার সমন্বয়কারী ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ জানান, স্বতন্ত্র প্রার্থীর সমর্থক লুৎফুর কবীর বাবুর নেতৃত্বে আমাদের নৌকা প্রতীকের সমর্থকদের তিনটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে। হামলায় আমাদের শ্যামল, সীমান্ত, সিফাত, পুলক ও আলী নামে পাঁচজন কর্মী আহত হয়েছে। আহতরা সবাই হাসপাতালে চিকিৎসাধীন।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বলেন, মহেশপুর কালিবাড়ীতে তিনটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও একটি নির্বাচনি প্রচারকেন্দ্র ভাঙচুরের ঘটনা শুনে পরিদর্শন করেছি। মোটরসাইকেল তিনটি কার আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।  

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা