September 21, 2024, 6:08 am


শাফিন আহমেদ

Published:
2024-05-12 17:46:18 BdST

‘মা দিবসে মাকে দেওয়া আমার শ্রেষ্ঠ উপহার জিপিএ-৫’


‘আমি বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ -৫ পেয়েছি। অনেক ভালো লাগছে। প্রত্যাশার চেয়ে অনেক ভালো ফল পেয়েছি। আমার এই সফলতার পেছনে আমার মায়ের অবদান বেশি। আমার মা আমাকে সব সময় পড়াশোনার প্রতি আগ্রহ জুগিয়েছেন। সাহস দিয়ে বন্ধু মতো আমার পাশে ছিল আমার মা। আজ মা দিবসে এসএসসি পরীক্ষার ফলাফল দিয়েছে সেজন্য আরো ভালো লাগছে, মা দিবসে মাকে দেওয়া আমার শ্রেষ্ঠ উপহার জিপিএ-৫।’

এভাবে ভালো ফলাফল পেয়ে আনন্দের সঙ্গে অনুভূতি প্রকাশ করছিলেন মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের এসএসসি পরিক্ষার্থী কারার তাহফিক রাজ।

রোববার (১২ মে) দুপুরে সারাদেশে এসএসসি-২০২৪ এর ফলাফল প্রকাশ করা হয়। অনেক শিক্ষার্থী ঘরে বসে ইন্টারনেট এবং মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে ফলাফল জানতে পেরেছেন। আবার অনেকে আগ্রহ নিয়ে নিজ বিদ্যালয়ে গিয়ে রেজাল্ট বোর্ডে নিজের ফলাফল খুঁজে বের করছেন।

সরজমিনে মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজে গিয়ে দেখা যায়, সেখানে অনেক এসএসসি পরিক্ষার্থী অভিভাবকদের নিয়ে সহপাঠীদের  সঙ্গে আনন্দ ভাগাভাগি ও মিষ্টি মুখ করতে বিদ্যালয়ে এসেছেন। কেউ কেউ বাসা থেকেই ইন্টারনেট ও মোবাইল ফোন এসএমএস এর মাধ্যমে ফলাফল পেয়ে সাফল্যের উল্লাস করছেন।

প্রকাশিত ফলাফলে দেখা গেছে, এবার ঢাকা শিক্ষা বোর্ডে পাসের হার ৮৩ দশমিক ৯২ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ৪৯ হাজার ১৯০ জন। ঢাকা শিক্ষাবোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা