September 21, 2024, 12:48 am


জেলা প্রতিনিধি, শরীয়তপুর রফিকুল ইসলাম.

Published:
2024-05-28 20:56:59 BdST

বৈরি আবহাওয়া মধ্যেই আগামীকাল শরীয়তপুরে হবে দুই উপজেলার নির্বাচন


শরীয়তপুরে প্রতিকূল আবহাওয়ার মধ্য দিয়ে আগামীকাল হতে যাচ্ছে দু'টি উপজেলা পরিষদ নির্বাচন, ঝুকি নিয়ে নির্বাচনি সকল সম্পন্ন করছে নির্বাচন কমিশন।
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে শরীয়তপুর জেলায় হতে যাচ্ছে দু'টি উপজেলা পরিষদের নির্বাচন। এই উপজেলা দুটি হলো ডামুড্যা ও গোসাইরহাট উপজেলা।গত ২৬ মে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে এই উপজেলা দুটিতে ব্যাপক ক্ষয়ক্ষতির হয়েছে। সবচাইতে বেশি ক্ষতি হয়েছে বিদ্যুৎ লাইনের।প্রত্যন্ত গ্রামের মধ্য দিয়ে সঞ্চালিত বিদ্যুৎ লাইনের উপরে গাছের ডাল ভেঙ্গে পড়েছে কোন কোন জায়গায় আস্ত গাছ পড়ে খুঁটি উপড়ে পড়ে লাইনের তার ছিঁড়ে গেছে। এ কারণে ২৬ তারিখ সন্ধ্যা থেকে তিন দিন যাবত এই উপজেলা দুটিসহ শরীয়তপুরের সর্বত্র বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন অবস্থায় আছে। বিদ্যুৎ সরবরাহ না থাকার কারণে ইভিএম মেশিন গুলোর চার্জ দিতে না পারায় সচল করতে সমস্যা হচ্ছে।
যেখানে ইভিএম মেশিনে ভোট গ্রহণ করা হবে, সেখানে বিদ্যুৎ সরবরাহ শতভাগ নিশ্চিত করা প্রয়োজন। কিন্তু দুটি উপজেলায় এখন পর্যন্ত ২৫ ভাগ এলাকায় বিদ্যুৎ সরবরাহ দেওয়া সম্ভব হয়নি। দুটি উপজেলাতেই বিদ্যুৎ সরবরাহের ক্ষেত্রে বিদ্যুৎ বিভাগ এখনো নিশ্চিত করে বলতে পারছে না। এই বিষয়ে বিদ্যুৎ বিভাগের গোসাইরহাট জোনের এজিএম এর সাথে যোগাযোগ করা তিনি জানান যে, সামান্য কিছু বিদ্যুৎ লাইন চালু হয়েছে,এখনো মাঠ পর্যায়ে কাজ চলিতেছে। তিনি আরো জানান যে, নতুন করে প্রাকৃতিক কোনো দুর্যোগ না ঘটলে যতো রাতই হোক না কেন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করবেন বলে আশাবাদ ব্যক্ত করে। তবে সরেজমিন ঘুরে দেখা গেছে, নির্বাচনী কাজে ব্যবহিত মালামাল নিয়ে যাওয়ার জন্য পরিবহন সংকট দেখা দিচ্ছে।সর্বশেষ তথ্যে জানা গেছে,মালামাল নিয়ে নির্বাচন কাজে দায়িত্বরত লোকজন বিভিন্ন ভোট কেন্দ্রে পৌঁছালেও অনেক কেন্দ্রেই বিদ্যুৎ সরবরাহ দেয়া হয়নি। তবে দূর্গম ও ঝুকিপূর্ণ ভোট কেন্দ্রে যাওয়ার মতো পরিবহনৎ সংকট দেখা দিচ্ছে। তবে সর্বশেষে আগামীকাল ২৯ মে তারিখের নির্বাচন সুষ্ঠুবাবে সম্পন্ন নিয়ে প্রশ্ন থেকেই আছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা