September 20, 2024, 6:38 pm


অনলাইন ডেস্ক:

Published:
2024-07-17 17:04:31 BdST

 প্রস্তুত থাকার নির্দেশ ওয়ার্ডে ওয়ার্ডেকোনো ছাড় দেবে না আ.লীগ: ওবায়দুল কাদের


আওয়ামী লীগ কোনো ছাড় দেবে না বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি ওয়ার্ডে ওয়ার্ডে নেতাকর্মীদের প্রস্তুত থাকারও নির্দেশ দিয়েছেন।
বুধবার সকালে তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, দেশে চলমান শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন নিয়ে দলের নেতা-কর্মীদের নিজ নিজ জায়গা থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
দলীয় নেতা-কর্মীদের প্রতি সভাপতির নির্দেশনা উল্লেখ করে কাদের বলেন, সারা দেশে সতর্ক হয়ে শক্ত অবস্থা নিয়ে অশুভ অপশক্তিকে প্রতিহত করতে হবে। কোনো অপশক্তির সাথে আপস করা যাবে না। মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের কোনো ছাড় দেওয়া হবে না।
তিনি বলেন, সাধারণ শিক্ষার্থীরা দেশীয় অস্ত্র নিয়ে কেন রাস্তাঘাট দখল করবে, সহিংসতা করবে। এই আন্দোলনের নেতৃত্ব অশুভ শক্তির হাতে চলে গেছে। এই অবস্থায় আমরা বঙ্গবন্ধুর সৈনিক, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীরা চুপ করে বসে থাকতে পারি না। আমাদের অস্তিত্বের ওপর হুমকি আসছে।
দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ করে কাদের বলনে, আপনারা ওয়ার্ডে ওয়ার্ডে প্রস্তুত হয়ে যান। যার যার এলাকায় যান, আজকে তাদের (আন্দোলনকারীদের) ভয়াবহ তাণ্ডব করার অ্যাজেন্ডা আছে। শুধু পুলিশের শক্তি না, আমাদের যে শক্তি আছে সেটি দিয়ে প্রতিহত করতে হবে। আমাদের শক্তিকে কাজে লাগাতে হবে। যার যার দায়িত্ব পালন করতে হবে নিষ্ঠার সাথে।
এ সময় আন্দোলন থেকে শিক্ষার্থীদের দূরে রাখার জন্য বাবা-মায়েদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।
তিনি বলেন, এ ধরনের কর্মকাণ্ড থেকে আপনাদের সন্তানদের দূরে রাখুন। কারণ এই আন্দোলনের নেতৃত্ব দিচ্ছে বিএনপি-জামায়াতের সশস্ত্র ক্যাডার।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা