September 20, 2024, 5:31 pm


অনলাইন ডেস্ক:

Published:
2024-08-03 13:07:57 BdST

ছাত্র-জনতা বিকেল ৩টায় মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হবে


ছাত্র-জনতার আন্দোলনে হামলা ও হত্যার প্রতিবাদসহ পূর্বঘোষিত ৯ দফা দাবিতে আজ শনিবার সারা দেশে বিক্ষোভ মিছিল ও আগামীকাল রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য ‘সর্বাত্মক অসহযোগ’ আন্দোলনের ডাক দিয়েছে বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলন।
ঘোষিত এই কর্মসূচি পালনের জন্য বেলা তিনটায় কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হবেন ছাত্র-জনতা।
বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে লিখেছেন- শনিবার ৩ আগস্ট বিকাল ৩ টায় আশেপাশের সকল আন্দোলনরত ছাত্র-জনতা মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে এসে জড়ো হবেন।
বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা আগামীকালের বিক্ষোভ মিছিলের কেন্দ্রীয় কর্মসূচি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে উপস্থিত থাকবো।
শনিবার এই জাতির জন্য একটি গুরুত্বপূর্ণ দিন। কর্মসূচি সফলে দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। মুক্তির বার্তা শহীদ মিনার থেকেই ছড়িয়ে পরবে সারাদেশে।
অপর এক স্ট্যাটাসে তিনি লিখেছেন- আজ কেউ ঘরে বসে থাকবেন না। আপনার নিকটবর্তী বিক্ষোভ মিছিলে যোগ দিন। না হলে নিজ এলাকা থেকেই সংগঠিত করে বিক্ষোভ মিছিল বের করুন।
৩ টার আগেই সবাই দলে দলে কেন্দ্রীয় শহীদ মিনারে চলে আসুন। দীর্ঘদিন গুম, অবরুদ্ধ, নির্যাতন এর মধ্যে থাকায় আপনাদের মাঝে আসতে পারি নি। আজ আসছি এবং ছাত্র-জনতার আশা-আকাঙ্ক্ষার ঘোষণা নিয়েই।
শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল পালন করুন৷ আঘাত কিংবা বাঁধা আসলে প্রতিরোধ করুন। অনুপ্রবেশ করে যেন কেউ আন্দোলনকে বিতর্কিত না করে সেদিকে সতর্ক দৃষ্টি রাখুন।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা